জব্দ স্বর্ণ আত্মসাৎ: সাতক্ষীরার সাবেক এসপি আলতাফ চাকরিচ্যুত

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০২২, ১৪:০৮ | প্রকাশিত : ২০ মে ২০২২, ০৮:৫৯

সাতক্ষীরার সাবেক এসপি আলতাফ হোসেনকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

গত ১৮ মে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের তাকে চাকরিচ্যুত করা হয়।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, সিলেট রিজিয়নের ট্যুরিস্ট পুলিশ সুপার হিসেবে কর্মরত আলতাফ হোসেন সাতক্ষীরায় পুলিশ সুপার থাকাকালে পাটকেলঘাটা থানা এলাকায় চোরাকারবারি বিপ্লব চ্যাটার্জির কাছ ১২০ ভরি স্বর্ণ স্বর্ণ করার ঘটনায় মাদক মামলা রেকর্ড করা হয়। বিষয়টি জানার পরও দায়ীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়া এবং এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে মিথ্যা প্রতিবেদন দেওয়ার অভিযোগ তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ অধিদপ্তর প্রস্তাব করে। এর প্রেক্ষিতে ২০১৯ সালের ৯ জুলাই তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ অভিযোগনামা ও অভিযোগ বিবরণী পাঠানো হয়। এর পর ওই বছরের ৪ আগস্ট তিনি ব্যক্তিগত শুনানিতে অংশ নেওয়ার ইচ্ছা পোষণ করে অভিযোগনামা ও অভিযোগ বিবরণীর জবাব দেন। একই বছরের ২১ অক্টোবর তিনি ব্যক্তিগত শুনানিতে উপস্থিত হন।

সাবেক পুলিশ সুপার আলতাফ হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ, পুলিশ অধিদপ্তর থেকে পাওয়া তথ্যাদি এবং শুনানিতে দেওয়া তার বক্তব্য পর্যালোচনায় অভিযোগটি তদন্ত হওয়া সমীচীন বলে প্রতীয়মান হওয়ায় ২০২০ সালের ২৫ জুন অতিরিক্ত ডিআইডি মো. আতাউল কিবরিয়াকে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়। তিনি ওই বছরের ২৪ সেপ্টেম্বর অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগসমূহ প্রমাণিত হয়েছে মর্মে মতামতসহ প্রতিবেদন দেন। এর পর ৩ নভেম্বর তাকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়। গত বছরের ৫ জানুয়ারি তিনি এর জবাব দেন।

জবাব পর্যালোচনা করে তাকে চাকরি থেকে অপসারণের জন্য গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরামর্শ চাওয়া হয়। কমিশন আলতাফ হোসেনকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করে। বিষয়টিতে রাষ্ট্রপতি সম্মতি দিলে প্রজ্ঞাপন জারির তারিখ থেকে তাকে চাকরি থেকে অপসারণ করা হয়।

(ঢাকাটাইমস/২০মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

১১ যুগ্মসচিব নতুন দায়িত্বে

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক আর্চারি চ্যাম্পিয়নশিপে ১৪টি পদক পেল বাংলাদেশ পুলিশ

ফাঁসতে যাচ্ছেন অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান! কী অভিযোগ তার বিরুদ্ধে?

সিনিয়র সচিব হলেন পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মশিউর রহমান

শেরপুরের এসপিকে বদলি, নতুন দায়িত্বে আকরামুল হোসেন

দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন

এএসপি হলেন ৪৫ পুলিশ পরিদর্শক

অবসরে যাচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

গুজব ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

পুলিশের স্টিকারযুক্ত গাড়ি দেখলেই তল্লাশি করতে হবে, কেন এ নির্দেশ ডিএমপি কমিশনারের

এই বিভাগের সব খবর

শিরোনাম :