পদ্মা ব্যাংকের সেন্ট্রালাইজড ক্লিয়ারিংয়ের মাধ্যমে কেন্দ্রীয়করণ শুরু

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২২, ২০:০৭

সেন্ট্রালাইজড ইনওয়ার্ড ক্লিয়ারিং উদ্বোধনের মাধ্যমে পদ্মা ব্যাংক লিমিটেড কেন্দ্রীয়করণ রূপান্তর শুরু করেছে। সুষ্ঠু কর্পোরেট শাসন প্রতিষ্ঠায় এই উদ্যোগ আরেকটি মাইলফলক। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান বৃহস্পতিবার সেন্ট্রালাইজড ক্লিয়ারিং উদ্বোধন করেছেন।

দেশের বিভিন্ন ব্যাংকে জমা পড়া পদ্মা ব্যাংকের নিজস্ব চেকগুলো এতদিন একাউন্ট সংশ্লিষ্ট শাখা থেকে ক্লিয়ারিং করা হতো। তবে এখন থেকে কেন্দ্রীয়ভাবে তা নিষ্পত্তি করা হবে। হেড অফিসে পেমেন্ট সিস্টেম ইউনিটের মাধ্যমে যাচাইকরণের পর চেক ক্লিয়ারিংয়ে যাবে। এটি অভ্যন্তরীণ ক্লিয়ারিংকে আগের চেয়ে বেগবান ও নিরাপদ করে তুলবে, সেই সঙ্গে নিশ্চিত হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পদ্মা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান বলেন, “পদ্মা ব্যাংক সুশাসন প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের গ্রাহকদের নিরাপদ পরিষেবা নিশ্চিত করাই আমাদের অগ্রাধিকারের শীর্ষে। আগামী দিনে কেন্দ্রীয়করণ রূপান্তরের আরও উদ্যোগ থাকবে”। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সর্বদা সতর্ক থাকার নির্দেশ দেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক জাবেদ আমিন, ইভিপি ও হেড অব অপারেশনস সৈয়দ তৌহিদ হোসেন, পদ্মা ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ও এসইভিপি সাবিরুল ইসলাম চৌধুরী, আন্তর্জাতিক বিভাগের প্রধান ও এসভিপি এএসএম আসাদুল ইসলাম এবং ভিপি ও সিআইটিও মো. মোশাররফ হোসেন খানসহ বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৬মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :