গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআইর স্ট্যান্ডিং কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০২২, ১৮:২২ | প্রকাশিত : ১৬ জুন ২০২২, ১৮:১৪

দেশের গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি—এফবিসিসিআইর প্রেস, মিডিয়া ও কালচারাল অ্যাফেয়ার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটি।

বৃহস্পতিবার সকালে এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এ আশ্বাস দেন কমিটির ডিরেক্টর ইনচার্জ ড. কাজী এরতেজা হাসান।

এর আগে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, ‘দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে নানা ধরনের সংকট রয়েছে। বিশেষ করে নিউজপ্রিন্টসহ অন্যান্য কাঁচামালের দাম বৃদ্ধি সংবাদপত্রের জন্য একটি বড় চ্যালেঞ্জ।’

এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধান এবং সম্ভাবনাগুলো কাজে লাগাতে সুপারিশ তৈরির জন্য স্ট্যান্ডিং কমিটিকে আহ্বান জানান মোস্তফা আজাদ চৌধুরী বাবু। এসময় তিনি দেশব্যাপী ব্যবসায়ী মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেয়ার পরিকল্পনার কথা জানান এবং স্ট্যান্ডিং কমিটির কাছ থেকে এ ব্যাপারে সহায়তা কামনা করেন।

সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেন, দেশের অগ্রগতি অব্যাহত রাখতে গণমাধ্যমের উন্নয়নও জরুরি। তাই গণমাধ্যমের সংকট নিরসনে এফবিসিসিআইর পক্ষ থেকে সবধরনের নীতি সহায়তা করা হবে।

কমিটির ডিরেক্টর ইন চার্জ ড. কাজী এরতেজা হাসান জানান, কাগজ ও কালির দাম বেড়ে যাওয়া সংবাদপত্রের জন্য সবচেয়ে বড় সংকট। অনলাইন পোর্টালের বিকাশের কারণে ছাপা সংবাদপত্রের বিজ্ঞাপনের চাহিদাও আগের মতো নেই। এসব সংকট নিরসনের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন তিনি।

এছাড়াও ব্যবসায়ী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের উদ্যোগে সর্বোচ্চ সহায়তার প্রতিশ্রুতিও দেন ড. কাজী এরতেজা হাসান। প্রয়াত খ্যাতিমান সাংবাদিক ও লেখক আবদুল গাফফার চৌধূরীর সম্মানে প্রবাসী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে অবদান রাখা ব্যক্তিত্বদের নিয়ে স্বল্পদৈর্ঘ তথ্যচিত্র নির্মাণেরও ঘোষণা দেন তিনি। এসময় তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এইচ আর ড. দেলোয়ার হোসেন রাজা।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিজয় কুমার কেজরিওয়াল, হারুন অর রশীদ ও মহাপরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান।

(ঢাকাটাইমস/১৬জুন/বিএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :