২৪ ঘণ্টায় ১৩১৯ রোগী, ১৪ ছাড়াল শনাক্ত হার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ১৮:১৪
ফাইল ছবি

করোনাভাইরাসে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরও ১৩১৯ রোগী। এদের নিয়ে দেশে করোনারোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনে।

বৃহস্পতিবার বিকালে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ৯ হাজার ২১৪টি নমুনা পরীক্ষায় ১৩১৯ রোগী শনাক্ত হয়েছে। আর শনাক্ত হার ১৪.৩২ শতাংশ। একইসময়ে সুস্থ হয়ে উঠেছেন আরও ১২৭ জন কোভিড রোগী। আর নতুন একজনের মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৩৩ জনে।

এছাড়া নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন। তাদের মধ্যে ২৯ হাজার ১৩১ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এছাড়া সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ২৩২ জন।

গত ২৬ ফেব্রুয়ারি শনাক্তের হার পাঁচের নিচে নেমে আসে। সেদিন শনাক্তের হার ছিল ৪.১৫ শতাংশ। এক পর্যায়ে শনাক্তের হার শূন্য দশমিক ২০ শতাংশেরও নিচে নেমে আসে। তবে জুনের প্রথম দিকে থেকে ফের বাড়তে শুরু করেছে করোনা।

এদিকে গত ৩০ মে সর্বশেষ করোনায় দুজনের মৃত্যু হয় দেশে। এরপর থেকে এতদিন করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। ২০ দিন পর সোমবার একজনের মৃত্যু হয়। এরপর মঙ্গলবারও একজনের মৃত্যু হলো। গত একদিনে যিনি মারা গেছেন তিনি একজন পুরুষ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

(ঢাকাটাইমস/২৩জুন/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :