প্রতিষ্ঠানে শিক্ষার্থীর লাশের প্রতিবাদে উত্তাল টাঙ্গাইল

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ২০:৪৫

টাঙ্গাইলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সৃষ্টি স্কুলের আবাসিক ভবনে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের বিভিন্ন পয়েন্ট ঘুরে প্রেসক্লাবের সামনে গিয়ে সমবেদ হয়। এসময় তারা পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাষবিক নির্যাতন করে হত্যার অভিযোগ এনে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের কঠোর শাস্তির দাবি সম্বলিত স্লোগান দেয়।

মানববন্ধনে বক্তব্য দেন- মৃত শিহাব মিয়ার বাবা ইলিয়াস হোসেন, মা আসমা বেগম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন, সৃষ্টি স্কুলের শিক্ষার্থী আশা আক্তার, শিক্ষার্থী অর্পিতা, সুমাইয়া আক্তার, ওয়ালিব ভূইয়া, মেহেদী হাসান, ফারহান নিঝুম, রাকিবুল হাসান, রাকাত হোসেন, তাহসিন হাসান, মো. হিমু প্রমুখ।

বক্তারা বলেন, ‘পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাষবিক নির্যাতন করে হত্যা করা হয়েছে। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। এত ছোট শিশু আত্মহত্যা করতে পারে না। সে হয় তো স্কুলের কোনও গুরুত্বপূর্ণ বিষয় দেখেছিল। এজন্য তাকে হত্যা করা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

এদিকে লাশ উদ্ধারের পরদিন বিকালে টাঙ্গাইল জেলা ছাত্রলীগ সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের আওতায় আনার দাবিতে শহরের নিড়ালা মোড়ে মানববন্ধন করে। বিভিন্ন মহলের প্রতিবাদে টাঙ্গাইল এখন উত্তাল।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ প্রতিবাদ আরও জোরদার হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীর মৃত্যুতে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝেও আতঙ্ক বিরাজ করছে। চারদিন পার হলেও দোষীরা শনাক্ত না হওয়ায় নিহত শিহাবের পরিবারে মাতম বেড়েই চলছে।

প্রসঙ্গত, গত ২০ জুন সন্ধ্যায় টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকা সুপারি বাগান এলাকায় সৃষ্টি স্কুলের আবাসিক ভবন থেকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়ার লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান ভবনে দায়িত্বরত শিক্ষকরা। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। ওইদিন শিশুটিকে হত্যার অভিযোগ আনে তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :