আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্য গ্রেপ্তার

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ২০:২৭

গাজীপুরের টঙ্গীর একটি সরকারি প্রতিষ্ঠানের ডাকাতি হওয়া লুন্ঠিত মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

রবিবার দুপুরে গ্রেপ্তারদের আদালতে তোলা হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আসামিরা। পরে বিকালে তাদের কারাগারে প্রেরণ করেন আদালতের বিচারক।

গ্রেপ্তারকৃতরা হলেন- ভোলা জেলার দোলারহাট থানার নুরাবাদ গ্রামের আবুল কালামের ছেলে সোহেল (২৫) ও চাঁদপুর জেলার মতলব উত্তর থানার রানদাজপুর গ্রামের সামাদ খানের ছেলে শুক্কুর আলী সুজন খান (৩২)। তাদের মধ্যে সোহেলকে রাজধানীর মোহাম্মদপুর ও সুজনকে শাহজাহানপুর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) শুভ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় টঙ্গীর মিলগেইট এলাকার ঢাকা স্টিল ওয়ার্কস লিমিটেড কারখানায় ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ডাকাত দলের সদস্যরা কারখানার কর্মকর্তা ও কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে কারখানায় থাকা মালামাল ও নগদ ৩০ হাজার টাকা লুটে নেয়। ঘটনার পর কারখানা কর্তৃপক্ষ থানায় ডাকাতির মামলা করে। তথ্য প্রযুক্তির ব্যবহার করে ডাকাতির মূল পরিকল্পনাকারীসহ প্রধান সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ।

এসআই শুভ বলেন, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। ডাকাতির পরপরই এরা ছদ্মবেশে বিভিন্ন এলাকায় রিকশাচালক কিংবা রাজমিস্ত্রির কাজ করে। ঘনঘন তারা নিজেদের অবস্থান পরিবর্তন করছিল। পরে পুলিশের একটি দল ইন্টারনেট ও ডিশ লাইনের শ্রমিকের ছদ্মবেশে রাজধানীর বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেপ্তার করে।

টঙ্গী পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, গ্রেপ্তার ডাকাতদের আদালতে তোলা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারেও অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/২৬জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :