পদ্মা সেতুতে যেসব বিষয়ে সেনাবাহিনীর নিষেধাজ্ঞা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুন ২০২২, ১৯:১৩ | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ১৮:৪৬

পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ নিয়ে সংবাদ সম্মেলনে করেছেন পদ্মা সেতুর ইঞ্জিনিয়ার সাপোর্ট অ্যান্ড সেফটি টিমের সমন্বয়ক লে. কর্নেল রবিউল আলম।

সোমবার বিকালে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজায় আয়োজিত সংবাদ সম্মেলনে রবিউল আলম বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পরেরদিন রবিবার ভোর থেকে জনসাধারণের জন্য সেতুটি উম্মুক্ত করা হয়। উদ্বোধনের পর থেকেই নিরাপদে যান চলাচলের জন্য বিবিএ ও সেনাবাহিনী তথা ইঞ্জিনিয়ার সাপোর্ট অ্যান্ড সেফটি টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাওয়া জাজিরা প্রান্তে সেতুর গুরুত্বপূর্ণ যন্ত্রপাতি ও মালামাল রয়েছে। উদ্বোধনের পর থেকেই সেনাবাহিনী ও সেতু কর্তৃপক্ষ নিরলসভাবে সঠিকভাবে যানবাহন চলাচলের জন্য চেষ্টা করে যাচ্ছে।

রবিউল আলম আরো বলেন, সেতুর উপরে যানবাহন থামিয়ে জনসাধারণ যানবাহন থেকে নেমে সেতুর সৌন্দর্য অবলোকন করছে এবং ছবি ভিডিও ধারণ করছে। এতে সেতুর ওপর তীব্র যানজটসহ দুর্ঘটনার ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও সেতুর ওপর রক্ষিত গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতির ক্ষতি সাধিত হচ্ছে। এমতাবস্থায় গত ২৬ জুন বিবিএর অনুরোধের পরিপ্রেক্ষিতে এভোক কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট ও ৯৯ কম্পোজিট ব্রিগেড তথা সেনাবাহিনীর ভ্রাম্যমাণ টহল জোরদার করা হয়েছে। উভয় প্রান্তের টোল প্লাজায় মাকিংয়ের মাধ্যমে সাধারণ জনগণকে সেতুর ওপর গাড়ি থামানো ও গাড়ি থেকে অবতরণ না করার ব্যাপারে অবহিত করা হচ্ছে। এছাড়াও ডিউটি পোস্টের মাধ্যমে সেতুর ওপর কোনো জনগণ হেঁটে না উঠতে পারে, তা নিশ্চিত করা হচ্ছে।

ইঞ্জিনিয়ার সাপোর্ট অ্যান্ড সেফটি টিমের সমন্বয়ক আরো বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতু আমাদের দেশের সম্পদ। এই সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের সকলের। আসুন আমরা সকলে মিলে আমাদের জাতীয় সম্পদ রক্ষা করি। সেনাবাহিনী, সেতু কর্তৃপক্ষ ও পুলিশের মাধ্যমে আমরা স্বপ্নের পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিত করবো।

মোটরসাইকেল কবে নাগাদ সেতু দিয়ে চলতে পারবে এমন প্রশ্নের উত্তরে সেনাবাহিনী কর্মকর্তা বলেন, বিষয়টি এখনো আমরা জানি না।

আমরা আশা করছি, সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্তটা আপনাদের জানিয়ে দেবে। এসময় আরো উপস্থিত ছিলেন ২৫ ইস্ট বেঙ্গলের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. ফাহিম মাহবুব।

ঢাকাটাইমস/২৭জুন/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :