নোয়াখালীতে ‘আল-আরাফাহ্ ইসলামী জীবন বীমা’ কার্যালয়ে তালা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুন ২০২২, ১৮:৫৭

গ্রাহকদের বীমার মেয়াদ শেষ হওয়ার পর চেকের টাকা না পেয়ে ‘সান ফ্লাওয়ার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের ‘আল আরাফা ইসলামী জীবন বীমা (তাকাফুল)’ নোয়াখালী সার্ভিস সেল কার্যালয়ে তালা দিয়েছেন ক্ষুব্ধ গ্রাহকরা। একই সাথে কার্যালয়টি ঘেরাও করে রেখেছেন কয়েকশ গ্রাহক। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে চেকপ্রাপ্ত গ্রাহকদের টাকা দেওয়ার জন্য পুলিশের সহযোগিতায় কার্যালয়ে আসেন কোম্পানীর ডিএমডি মো. মিজানুর রহমান।

সরজমিনে গিয়ে দেখা যায়, জেলা শহর মাইজদীর কে এম ই ভবনের তৃতীয় তলায় অবস্থিত বীমা কার্যালয়ের মূলফটকের সামনে থেকে সিঁড়ি হয়ে সড়ক পর্যন্ত কয়েকশ গ্রাহকের দীর্ঘসারি রয়েছে। মেয়াদ উত্তীর্ণ বীমার চেকের টাকা ও নিজেদের জমাকৃত টাকা ফেরত পেতে বীমা কার্যালয়টির সামনে বিক্ষোভ করছে তারা।

বিক্ষুব্ধ গ্রাহকদের সাথে কথা বলে জানা গেছে, গত ২০১৮ সালে বীমার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নোয়াখালী কার্যালয়ে আসার পর তারা গ্রাহকদের ঢাকা প্রধান কার্যালয়ে চেকের জন্য পাঠান। কিন্তু প্রধান কার্যালয় থেকে চেক নিয়ে অদ্যবধি পর্যন্ত নোয়াখালী কার্যালয় থেকে টাকা ক্যাশ করতে পারেনি তারা। চেক নিয়ে টাকার জন্য আসলে একদিন এক ধরনের কথা বলে গ্রাহকদের চলে যেতে বলেন দায়িত্বরতরা। শুধু ২০১৮ সাল না এর পরবর্তী সময়ে যাদের বীমার মেয়াদ শেষ হয়েছে সে গ্রাহকরাও এখনও টাকা পায়নি।

সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান জানান, প্রধান কার্যালয় থেকে বীমা কোম্পানীর কয়েকজন কর্মকর্তা এসেছেন। তারা গ্রাহকদের সাথে কথা বলার চেষ্টা করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সর্তক অবস্থানে রয়েছে।

এ বিষয়ে বীমা কোম্পানীর ডিএমডি মো. মিজানুর রহমান বলেন, যেসব গ্রাহকের বীমার মেয়াদ উত্তীর্ণ যেসব গ্রাহকের কাছ থেকে দলিল জমা নেওয়া হয়েছে তাদের যাচাই বাছাই করে প্রাপ্ত টাকা দেওয়া শুরু করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সবার টাকা দেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :