শ্রদ্ধা জানানো হচ্ছে ‘দীপ্ত শপথে’, ভাস্কর্যটি কোথায়, কাদের স্মরণে?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০২২, ১৬:৩৪ | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১১:১১

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে নারকীয় জঙ্গি হামলার ছয় বছর পূর্ণ হলো আজ। এ উপলক্ষে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে হলি আর্টিজান বেকারির সামনে তৈরি ভাস্কর্য ‘দীপ্ত শপথ’ উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল সাতটায় ‘দীপ্ত শপথ’ উন্মুক্ত করার পর বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা শ্রদ্ধা জানান। কড়া নিরাপত্তার মধ্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। এর পর ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াতা, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস ও ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে শ্রদ্ধা জানান বিদেশি নাগরিকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

যারা স্বজন হারিয়েছেন তাদের নিকট আত্মীয়, বিভিন্ন সরকারি দপ্তর এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ‘দীপ্ত শপথ’-এ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

প্রতিবছর নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর প্লটের এই বাড়িটি খুলে দেওয়া হয়। বিশেষ করে বিদেশি নাগরিকদের জন্য এই ব্যবস্থা রাখা হয়।

২০১৬ সালের ১ জুলাই রাতে নব্য জেএমবির পাঁচ জঙ্গি হলি আর্টিজান বেকারিতে ঢুকে নির্বিচারে হত্যাযজ্ঞ চালায়। পরে ‘অপারেশন থান্ডারবোল্ট’ নামে কমান্ডো অভিযান চালায় সেনাবাহিনী। ২২ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানে নিহত হয় পাঁচ জঙ্গি।

ঢাকাটাইমস/০১জুলাই/এএইচ/এফএ

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :