তিন ওভারেই নেই তিন উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুলাই ২০২২, ০১:৫২ | প্রকাশিত : ০৪ জুলাই ২০২২, ০১:৪৩

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিন ওভারের মাথায় সাজঘরে ফিরলেন বাংলাদেশের দুই ওপেনার ও টাইগার দলনেতা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ২৩ রান তুলেছে টাইগাররা।

এখন ২ রানে সাকিব ও শূন্য রানে আফিফ ব্যাট করছেন।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ক্যারিবিয়ান পেসার ওবেদ ম্যাককয়ের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলে ফিরলেন দুই বাংলাদেশি ওপেনার। আউট হওয়ার আগে বিজয় ৩ ও লিটন ৫ রান করতে পেরেছেন। আর দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ১১ রান।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ঝড় তুলেন ওপেনার কাইল মেয়ার্স। তাসকিন আহমেদের করা ওই ওভারে তুলে নেন ১৪ রান। অবশ্য শেখ মেহেদি হাসানের করা ইনিংসের দ্বিতীয় ওভারেই বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন মেয়ার্স। আউট হওয়ার আগে করেন। চতুর্থ ওভারে সাকিব আল হাসানের বলে শূন্যরানে আউট হন সামারা ব্রকস।

এরপর তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করে যান ওপেনার ব্রেন্ডন কিং ও দলনেতা নিকোলাস পুরান। এ সময় দুজন মিলে তুলেন ৭৪ রান। এরপর ব্যক্তিগত ৩৪ রানে মোসাদ্দেক হোসেন সৈকতের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

পরের উইকেটে ব্যাট করতে নেমেই ক্রিজে রীতিমতো ঝড় তুলে রোভম্যান পাওয়েল। কিংয়ের সঙ্গে মাত্র ২৮ বলে গড়েন ৬৩ রানের জুটি। যেখানে পাওয়েলের সংগ্রহই ছিল ৪৯ রান। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৫৭ রানে কিং আউট হলে ভাঙে জুটি। ৪৩ বলে খেলা এই ইনিংসটি সাতটি চার ও একটি ছয়ে সাজানো। আর রোমারিও শেফার্ডের ব্যাট থেকে এসেছে মাত্র ৩ রান।

এদিকে বাংলাদেশি বোলারদের তুলোধূনো করতে থাকা রোভম্যান পাওয়েল মাত্র ২০ বলেই তুলে নেন তার ফিফটি। শেষ পর্যন্ত খেলে গিয়ে অপরাজিত থাকেন ৬১ রানে। মাত্র ২৮ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি দুটি চার ও ছয়টি ছয়ে সাজানো। আর ৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন ওডিয়েন স্মিথ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন সাকিব আল হাসান, শেখ মেহেদি হাসান ও মোসাদ্দেক হোসেন।

(ঢাকাটাইমস/০৩জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :