ধিক্কার! শোকের মাসে চট্টগ্রাম ক্লাবের সঙ্গীতানুষ্ঠান? এসব কীসের আলামত?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১৪:২৫ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২২, ১৩:৫৮

আগস্ট শোকের মাস। এই মাসে জাতীয় শোকদিবসের আগে সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বন্দরনগরীর অভিজাত চট্টগ্রাম ক্লাব। আগামী ১১ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টায় ক্লাবের লন ক্যাফেতে এ আসর বসবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। তবে আগস্ট মাসজুড়েই সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। এসব কর্মসূচির মাধ্যমে স্মরণ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মকে।

চট্টগ্রাম ক্লাব সূত্রে জানা গেছে, ‘সিসিএল গ্র্যান্ড মিউজিক্যাল নাইট’ নামে সঙ্গীতের এই আসরে ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গীতশিল্পী দেবজিৎ সাহাকে আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠানে ক্লাবের চেয়ারম্যান নাদের খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরিবার নিয়ে চট্টগ্রাম ক্লাবের সদস্যরাই কেবল এই আয়োজন উপভোগ করবেন। ইতোমধ্যে অনুষ্ঠানের আমন্ত্রণপত্র ছাপানো হয়ে গেছে।

এই শোকের মাসে চট্টগ্রাম ক্লাবের এমন আয়োজনের সংবাদে ধিক্কার জানাচ্ছেন দেশের সচেতন মহল। বাণিজ্যিক রাজধানীর বাসিন্দাদের মধ্যেও তৈরি হয় ক্ষুব্ধ প্রতিক্রিয়া। এমনকি চট্টগ্রাম ক্লাবের কয়েকজন সদস্যও এ অনুষ্ঠান আয়োজন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘শোকের মাসে চট্টগ্রাম ক্লাবে এ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা উচিত হচ্ছে না।’

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে নাদের খান বলেন, ‘মঙ্গলবার (৯ আগস্ট) গুলশান ক্লাবে ভারতের ওই সঙ্গীতশিল্পীর (দেবজিৎ সাহা) অনুষ্ঠান রয়েছে। ওই শিল্পী যেহেতু ঢাকায় আছেন, তাই আমরা তাকে নিয়ে চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠান সেট করেছি। এখন যেহেতু এই আয়োজন নিয়ে কথা উঠছে, তাহলে আমরা এটা স্থগিত করবো।’

(ঢাকাটাইমস/০৯আগস্ট/এসএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :