জিনিসপত্রের দাম বাড়ায় কেউ মারা যায়নি: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৯:২৫ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৯:২৩

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, কিছু মানুষ আছে- আমাদের পছন্দ করে না। দেশের বিরুদ্ধে কথা বলে- তাদের কাজ হলো ঘরে বসে সরকারের সমালোচনা করা।

তারা বলছে, ‘জিনিসপত্রের দাম বেড়েছে, মানুষ মরে যাবে।’ দ্রব্যমূল্য বাড়ার বিষয়টি অস্বীকার করব না। কিন্তু এখনও কেউ জিনিসপত্রের দাম বাড়ায় মারা যায়নি, আশা করি মরবেও না।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, একটি কুচক্রী মহল তিন মাস আগে থেকে বলছে- ‘দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে।’ এসব কথা আমলে নিয়ে দুশ্চিন্তা করবেন না, দেশ শ্রীলঙ্কা হবে না। শেখ হাসিনার দূরদর্শিতা ও সুযোগ্য নেতৃত্বে আমরা সব কঠিন পরিস্থিতি মোকাবিলা করে এগুচ্ছি। আর মাত্র এক মাস, আমরা আগের অবস্থানেই ফিরে যাব।

বুধবার সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর মডেল গ্রাম প্রতিষ্ঠা শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় ৮০ জন উপকারভোগীর মাঝে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, যারা বলে আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা বেঁজে গেছে তাদের ঘণ্টাই জনগণ বাঁজিয়ে দিয়েছে। আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা কখনোই বাজবে না। আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কীভাবে ক্ষমতায় এসেছিল- দেশের মানুষ জানে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে গোলামি থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। বিএনপি নামে একটা দল আছে যারা কোনো কাজ করে না। যারা কখনোই জনগণের পাশে থাকে না।

মন্ত্রী উপস্থিত সবাইকে নিজেদের সন্তানদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করার আহ্বান জানিয়ে বলেন, বিদ্যুতের আসা যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। এই সংকট আমেরিকা-রাশিয়ার তৈরি। অথচ একটি মহল আমাদের দোষারোপ করে ফায়দা নেওয়ার অপচেষ্টায় আছে। সামনে নির্বাচন আসছে, বন্ধু-শত্রু আপনারাই বাছাই করবেন। বিদ্যুৎ, রাস্তাঘাট, সার, বীজ বিনামূল্যে আওয়ামী লীগ সরকারই গ্রামের মানুষকে দিচ্ছে। এগুলো বিবেচনা করার জন্য সবিনয়ে অনুরোধ জানাচ্ছি।

শান্তিগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা মাসহুদ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- শান্তিগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতির সভাপতি প্রভাষক নূর হোসেন, সমবায় অধিদপ্তরের সিলেট বিভাগের বিভাগীয় প্রধান মৃণাল কান্তি বিশ্বাস প্রমুখ।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মন্দির-মণ্ডপ পাহারায় নেতাকর্মীদের থাকতে বললেন ওবায়দুল কাদের

দুর্গোৎসবের কারণে সমাবেশের তারিখ পরিবর্তন করল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি

শেখ হাসিনা শান্তিপূর্ণ পৃথিবী প্রতিষ্ঠায় কাজ করছেন: এসএম কামাল

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন হবে না: কৃষিমন্ত্রী

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ ছাত্রীকে বাইসাইকেল উপহার ছাত্রলীগের

বিএনপি লাঠি হাতে না নিলেও আ.লীগের কোমর ভেঙে গেছে: মির্জা ফখরুল

দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন-মধ্যবিত্তরা বিলুপ্তির পথে: ডা. ইরান

চসিক মেয়রকে নিয়ে কটূক্তি করায় প্রতিবাদ

পুলিশের গুলিতেই যুবদল নেতা শাওনের মৃত্যু: রিজভী

নাইকো দুর্নীতির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ শুনানি ৮ নভেম্বর

এই বিভাগের সব খবর

শিরোনাম :