‘ব্যবসার পরিস্থিতি’তে মজেছে নেটদুনিয়া

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৪:৪৪ | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ১৪:৪১

সোশ্যাল মিডিয়ার বদৌলতে মূলধারার শিল্পীদের বাইরেও অনেকেই সহজেই জনপ্রিয় হয়ে উঠছেন। সহজ ভাষায় যার নাম ভাইরাল। এবার এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গান গেয়ে ভাইরাল হলেন নারায়ণগঞ্জের হার্ডওয়্যার ব্যবসায়ী আলী হাসান।

আলীর গাওয়া র‍্যাপ ঘরানার গান ‘ব্যবসার পরিস্থিতি’ সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোড়ন তুলেছে। ভাইরাল হওয়া এই গানে উঠে এসেছে একজন ব্যবসায়ীর করুণ পরিস্থিতি।

শুক্রবার (১২ আগস্ট) গানটি প্রকাশ পায় ‘জি সিরিজ মিউজিক' ইউটিউব চ্যানেলে। এক দিনে গানটি দেখেছেন সাড়ে তিন লাখেরও বেশি মানুষ। গানটি গাওয়ার পাশাপাশি এর কথা ও সুর নিজেই করেছেন আলী হাসান। এছাড়া ভিডিওতে অভিনয় করতেও দেখা গেছে তাকে।

গানটিতে আলী হাসানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। তাদের নিয়ে অসাধারণ ভিডিওটি পরিচালনা করেছেন নাসিমুল মোরসালিন স্বাক্ষর।

ইশা খান দূরের তত্ত্বাবধানে প্রকাশিত হয়েছে এই র‍্যাপ গানটি। জানা গেছে, আলী হাসান নিজেও একজন ব্যর্থ হার্ডওয়্যার দোকানের মালিক ছিলেন। ৮ মাস আগে দোকান বন্ধ করে দিতে বাধ্য হন। সেই অভাব আর অভিজ্ঞতা থেকেই এই গানটি তৈরি করেন।

গানটি প্রসঙ্গে আলী বলেন, ‘বাবার অসুস্থতার কারণে নারায়ণগঞ্জের পারিবারিক হার্ডওয়্যার দোকানের হাল ধরেছিলাম। লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিয়েছি। এই গান ভাইরাল করার জন্য আমি করিনি। বরং নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছি। দেড় বছর আগে আমার দোকানে বসেই গানটি লিখেছি।’

ব্যবসায়ী হলেও ২০১০ সাল থেকে র‍্যাপ গানের সঙ্গে যুক্ত আলী হাসান। বেশ কয়েকটি কনসার্টে গান গেয়েছেন তিনি।

খাসবাংলা নামে একটি ইউটিউব চ্যানেলে ‘ফকিন্নি’ ও ‘ধর মার’ শিরোনামে দুটি র‍্যাপ গান প্রকাশ করেছেন আলী। তবে গানকে পেশা হিসেবে নেওয়ার ইচ্ছা নেই তার। নিজের জীবন গোছাতে বিদেশ যাওয়ার জন্য চেষ্টা করছেন আলী হাসান।

(ঢাকা টাইমস/১৩ আগস্ট/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :