ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ড্র করল বাংলাদেশ ‘এ’ দল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২২, ১৮:১৫

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম চার দিনের ম্যাচটি ড্র হয়েছিলো। দ্বিতীয় ম্যাচেও আসেনি ফলাফল। দুদল মধ্যকার চার দিনের এই ম্যাচটিও অমীমাংসিত রয়ে গেল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৭৭ রান তুলে স্বাগতিকরা।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। চতুর্থ দিনের খেলায় আবারও ব্যাট করতে নামে স্বাগতিকরা। ব্যাট হাতে দিনের শুরুটা ভালো হয়। ৫০ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩৭ রানে আউট হন দলনেতা জশুয়া ডি সিলভা। পরের উইকেটে খেলতে নামা টেবিন অ্যামলাচ করেন ২১ রান।

পরে চতুর্থ উইকেট জুটিতে ত্যাগনারায়ন চন্দরপল ও অ্যালিক আথানাজ মিলে ১২০ রানের রানের জুটি গড়েন। ব্যাপ হাতে ব্যক্তিগত অর্ধশতকের পর শতরানের ইনিংসও নিশ্চিত করেন ওপেসার চন্দরপল। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ১০৯ রান করেন তিনি। ৩৩৭ বলে খেলা তার এই ইনিংসটি নয়টি চারে সাজানো।

এরপর ফিফটি পূর্ণ করে ব্যক্তিগত ৮২ রানে আউট হন আথানাজ। আর ১৩ রানে অপরাজিত থাকেন ক্যারিহ।

বাংলাদেশের পক্ষে ৬৯ রানের খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন ডানহাতি স্পিনার নাঈম হাসান। এছাড়া মাত্র ৩৮ রান খরচ করে দ্বিতীয় সর্বোচ্চ দুটি উইকেটের দেখা পেয়ছেন বাঁ-হাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে একাই দলকে টেনে নিয়ে যান টপঅর্ডার ব্যাটার সাইফ হাসান। দ্বিতীয় উইকেটে খেলতে নামা এই ডানহাতি ব্যাটার আউট হয়েছেন নবম উইকেটে। আর আউট হওয়ার আগে শতকও পূর্ণ করেন তিনি। ৩৪৮ বলে খেলা তার ১৪৬ রানের ইনিংসটি ১৩টি চার ও চারটি ছয়ে সাজানো। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রানের ইনিংসটি খেলেন জাকের আলি।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :