মালয়েশিয়ায় বসে চক্র চালান ‘গরু চোর জিয়া’

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৬:০১
জিয়ার বাড়ি থেকে ৬টি চোরাই গরু উদ্ধার করে পুলিশ (ছবি: ঢাকাটাইমস)

দেশের বড় গরু চোর চক্রের সঙ্গে রয়েছে জিয়ার সখ্যতা। একাধিকবার পুলিশের হাতে আটকও হয়েছেন। পরে মা-বাবার চাপে এক বছর আগে মালয়েশিয়ায় চলে যান। তবে বিদেশ গিয়েও চোরাই গরু সরবরাহ বন্ধ করেননি। বিদেশে বসেই মুঠোফোনে নিজের ভাগিনাকে দিয়ে চোরাই গরু সরবরাহ করছেন তিনি।

শুক্রবার ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ গ্রামে জিয়ার বাড়ি থেকে ৬টি চোরাই গরু উদ্ধার করে এ তথ্য জানায় পুলিশ। এসময় জিয়ার স্ত্রীকে আটক করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে জয়ঝাপ গ্রামের কয়েকজন বাসিন্দা জানান, গত পাঁচ বছর ধরে রুস্তম মোল্যার ছেলে জিয়া দেশের বিভিন্ন এলাকা থেকে ট্রাকে করে চোরাই গরু এনে গভীর রাতে নিজের বাড়িতে রাখেন। পরে বাড়িতে বসেই সেই গরু ব্যবসায়ীদের সরবরাহ ও বিক্রি করেন। দেশের বড় গরু চোর চক্রের সঙ্গে জিয়ার সখ্যতা রয়েছে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, জয়ঝাপ গ্রাম থেকে ছয়টি চোরাই গরু উদ্ধার করা হয়েছে। ওই গ্রামের পেশাদার আন্তঃজেলা গরু চোর জিয়া। তিনি এখন বিদেশে থাকেন। তার স্ত্রী ও ভাগিনা জনি এখন চুরি করেন। তাদের বাড়িতে চোরাই গরুগুলো এনে রাখে। পরে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে গিয়ে অভিযান চালিয়ে গরুগুলো উদ্ধার করে নিয়ে আসা হয়।

তিনি জানান, এ ঘটনায় জিয়ার স্ত্রীকে আটক করা হয়েছে। তাদের তথ্যে জানা গেছে, এই গরুগুলো শরিয়তপুরের পালং থানা এলাকা থেকে চুরি করা হয়।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :