গুম-খুন নিয়ে সরকার মিথ্যাচার করেছে: ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ২০:১৮

বাংলাদেশ সফরে আসা জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান মিশেল ব্যাশেলেটের কাছে গুম-খুন নিয়ে সরকার মিথ্যাচার করেছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ৩-দফা দাবিতে এনডিএম কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন।

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং অবাধ সভা-সমাবেশের নিশ্চয়তার দাবিতে আয়োজিত "বিক্ষোভ সমাবেশ এবং লাল-কার্ড প্রদর্শন" কর্মসূচিতে সভাপতির বক্তব্যে ববি হাজ্জাজ বলেন, ‘দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রধান শিকার বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীরা। বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভিন্নমত দমন, নির্যাতন এবং অসংখ্য গুমের নাটক মঞ্চস্থ করে দেশে এক ভয়াল পরিবেশ তৈরি করে রেখেছে৷ ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে কন্ঠরোধ করা হচ্ছে৷ গণমাধ্যমের ওপর চলছে কড়া নজরদারি। সভা-সমাবেশের মৌলিক গণতান্ত্রিক অধিকারও আজ সংকুচিত। দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে সরকারের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় জাতিসংঘ। এজন্যই তাঁরা নিরপেক্ষ তদন্ত কমিশন দাবি করেছে।’

বিক্ষোভ সমাবেশ থেকে সিন্ডিকেট বাণিজ্য এবং বাজার কারসাজির মূলহোতাদের "লালকার্ড" দেখিয়ে ববি হাজ্জাজ বলেন, ‘অবিলম্বে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে৷ শিশুখাদ্য এবং দ্রব্যমূল্যের ওপর এর নেতিবাচক প্রভাবে দেশে এখন নীরব কান্না চলছে। দেশের অর্থনীতিকে ভারসাম্যহীন এবং নিপীড়নমূলক বানিয়ে সরকার এখন তামাশা দেখছে।’

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ পর্যন্ত যেয়ে শেষ হয়।

ঢাকাটাইমস/১৯আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কেমন আছে ভোলায় নুর আলমের পরিবার

আ.লীগের বুঝা উচিত বন্দুকের নল ঘুরে যেতে পারে: রিজভী

গাইবান্ধা জেলা আ.লীগের সভাপতি বকর, মোজাম্মেল সম্পাদক

ক্ষমতায় থেকে আ.লীগের নির্বাচন করার স্বপ্ন পূরণ হবে না: প্রিন্স

বিএনপি এখন ‘মাথা খারাপ পার্টি’: তথ্যমন্ত্রী

নির্বাচনব্যবস্থা ধ্বংস করায় আ.লীগ আন্তর্জাতিকভাবে বিতর্কিত: ববি হাজ্জাজ

ইভিএম ক্রয়ে রাষ্ট্রীয় অর্থের অপচয় বন্ধ করুন: মোস্তফা ভুইয়া

বিএনপির আমলে সাংবাদিকদের নির্যাতনের শিকার হতে হয়নি: গয়েশ্বর

গুম-হত্যা করে জাতিসংঘে গিয়ে মানবাধিকারের কথা বেমানান, প্রধানমন্ত্রীকে মির্জা ফখরুল

জাতিসংঘে উন্নত দেশ গড়ার প্রত্যয়দীপ্ত ভাষণ দেওয়ায় শেখ হাসিনাকে আ.লীগের অভিনন্দন

এই বিভাগের সব খবর

শিরোনাম :