মন্ত্রিপরিষদ বিভাগে নতুন দুই অতিরিক্ত সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫২ | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৮

মন্ত্রিপরিষদ বিভাগে নতুন দুই অতিরিক্ত সচিবকে পদায়ন করা হয়েছে। তারা হলেন- সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের মহাপরিচালক মো. মাহবুব আলম তালুকদার এবং ঢাকার বিভাগীয় অতিরিক্ত কমিশনার মো. হেলাল মাহমুদ শরিফ।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মাহবুব আলম তালুকদার গত বছরের ১১ মে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান । বরিশালের গৌরনদীর বিল্বগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৮৩ সালে ঝিনাইদহ কাডেট কলেজ থেকে এসএসসি ও ১৯৮৫ সালে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৯ সালে ইরেজি বিভাগ থেকে স্নাতক ও ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৯৫ সালের ১৫তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে তিনি কর্মজীবনে প্রবেশ করেন। ২০০৯ সালে সরকারের বৃত্তি নিয়ে গভর্নেন্স এন্ড ডেভেলপমেন্ট বিষয়ে ব্রাক বিশ্ববিদ্যালয় থেকে পুনরায় এমএ ডিগ্রি অর্জন করেন।

অন্যদিকে ঢাকার বিভাগীয় অতিরিক্ত কমিশনার মো. হেলাল মাহমুদ শরিফ ১৫তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০২০ সালের ২৭ আগষ্ট তিনি অতিরিক্ত কমিশনারের দায়িত্ব নেন। তার গ্রামের বাড়ি বরিশাল জেলার উজিরপুর উপজেলার আটিপাড়ায়।

(ঢাকাটাইমস/সেপ্টেম্বর/এসএস/আরকেএইচ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :