রাজবাড়ীতে স্কুলছাত্রী ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৩

রাজবাড়ী সদর উপজেলার বাণিবহ ইউনিয়নে ব্র্যাক স্কুলের এক ছাত্রীকে (১৬) ধর্ষণের মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বুশরা সাইয়েদা এই রায় প্রদান করেছেন।

দণ্ডপ্রাপ্ত মো. খলিল রাজবাড়ী সদর উপজেলার বাণীবহ ইউনিয়নের সানদিয়ারা গ্রামের মো. নিজাম উদ্দিনের ছেলে ও নীল চাঁদ একই গ্রামের মো. রহিম শেখের ছেলে।

রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সূত্রে জানা যায়, ২০১২ সালের ৬ নভেম্বর দুপুর ২টার দিকে রাজবাড়ী সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের সানদিয়ারা গ্রামে ছাগলকে ঘাস খাওয়ানোর জন্য ব্র্যাক স্কুলের এক ছাত্রী (১৬) মাঠে যান। এ সময় স্থানীয় মো. খলিল ও নীল চাঁদ ওই ছাত্রীকে দেখে এগিয়ে আসে এবং তার মুখ চেপে ধরে কলা বাগানে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটি রাজবাড়ী থানা পুলিশ তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উমা সেন বলেন, দীর্ঘ শুনানি ও স্বাক্ষীদের জেরা শেষে ওই দুই ব্যক্তি দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেছেন।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :