ঝিনাইদহে অনলাইন প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ চক্রের দুই সদস্য গ্রেপ্তার

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:১২

ঝিনাইদহে আবাবা এ্যাপসের মাধ্যমে অনলাইনে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে সদর উপজেলার আলাদা স্থান থেকে ওই দুজনকে গ্রেপ্তার করে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।

গ্রেপ্তারকৃতরা হলেন- সদর উপজেলার কুমবাড়িয়া ইউনিয়নের রামনগর গ্রামের ইয়াহিয়া মুন্সীর ছেলে তাবিবুর রহমান (৩০) ও ডেফলবাড়িয়া গ্রামের সবুজ হোসেনের স্ত্রী সমাপ্তি খাতুন।

বৃহস্পতিবার সকালে পুলিশ সুপার আশিকুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ডিজিটাল জালিয়াতি চক্রের সদস্যরা আবাবা এ্যাপসের মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাতের চেষ্টা করছে এমন খবরে তদন্ত শুরু করে। তদন্তে সত্যতা পাওয়ায় সদরের ভেন্নাতলা এলাকা থেকে তাবিবুর রহমান ও পরে রামনগর এলাকা থেকে সমাপ্তি খাতুন নামের দুজনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ছয়জনকে আসামি করে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

চক্রটি ওই এ্যাপসের মাধ্যমে বিনিয়োগ করিয়ে দ্বিগুণ টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে এ পর্যন্ত সাধারণ মানুষের নিকট থেকে তিন কোটির টাকার অধিক হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ আছে। এই চক্রটি কম্বোডিয়ায় বসে এ্যাপসটি পরিচালনা করে। চক্রের বাকি সদস্যরা কম্বোডিয়ায় আবস্থান করছে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, সদর সার্কেলের এ এস পি আবুল বাশারসহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল’র সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :