টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনাল নিশ্চিত জ্যোতিদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৯

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশের মেয়েরা। আবাধাবীতে অনুষ্ঠিত ম্যাচে স্কটল্যান্ড নারী দলকে ৬ উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিগার সুলতানা জ্যোতিরা। শুরুতে ব্যাট করতে নেমে ৭৭ রানে গুটিয়ে যায় স্কটিশরা। জবাবে ৬ উইকেট ও ৪২ বল হাতে রেখে জয় পায় টাইগ্রেসরা।

টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় স্কটল্যান্ডের মেয়েরা। এরপর কিছুক্ষণ পরপর পড়তে থাকে একের পর এক উইকেট। এই ধারাবাহিকতা চলতে থাকে ইনিংসে শেষ পর্যন্ত। কাজেই ব্যাট হাতে সুবিধা করতে পারেননি স্কটিশ ব্যাটাররা।

দলের পক্ষে সর্বোচ্চ ২২ রানের ইনিংসটি খেলেন লর্না জ্যাক। এছাড়া দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন মাত্র দুইজন ব্যাটার। ১৪ রানে সারাহ ব্রাইস ও ১২ রানে আলিসা লিস্টার আউট হন। আর বাকিরা সবাই সাজঘরে ফিরেছেন দশের ঘর স্পর্শ করার আগেই। তবে শূন্যরানে ফেরেননি কেউ।

বাংলাদেশের পক্ষে মাত্র ৭ রানের খরচায় সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন সোহেলি আক্তার। এছাড়া দুটি উইকেট পেয়েছেন নাহিদা আক্তার। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন সালমা খাতুন ও সানজিদা আক্তার মেঘলা।

রান তাড়া করতে নেমে ব্যক্তিগত ৭ রানেই সাজঘরে ফেরেন ওপেনার শামীমা সুলতানা। মুর্শিদা-জ্যোতি মিলে দলকে এগিয়ে নেন। ১৫ রানে মুর্শিদা ও দলীয় সর্বোচ্চ ৩৪ রানে আউট হন দলনেতা নিগার সুলতানা জ্যোতি। পরে শবনম মোস্তারি ও সোহেলি আক্তার জয় নিয়ে মাঠ ছাড়েন। ৭ রানে শবনম ও শূন্যরানে সোহেলি অপরাজিত থাকেন। দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা নির্বাচিত হন টাইগ্রেস বোলার সোহেলি আক্তার।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :