সেনবাগে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের সব প্রস্তুতি সম্পন্ন

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৪ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৯

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপনে সারাদেশের ন্যায় নোয়াখালীর সেনবাগে ও চলছে পুরোদমে প্রতিমা ও পূজা মণ্ডপ তৈরির কাজ। প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। এবছর সেনবাগ উপজেলায় ১৩টি পূজা মন্ডপে দুর্গাপূজা আয়োজন করা হচ্ছে। বেশির ভাগ মন্ডপে চলছে শেষ মুহুতে প্রস্তুতি। রঙ তুলির আঁচড়ে দেবী দুর্গাকে মূর্ত করে তোলার চেষ্টায় প্রতিমা শিল্পীরা। সনাতন ধর্মের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে ১লা অক্টোম্বর থেকে উদযাপন করতে ইতিমধ্যে পূজা উদযাপন কমিটির সভাপতি-সম্পাদকদের নিয়ে পৃথক ভাবে মিলিত হয়ে স্থানিয় সংসদ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, সেনবাগ থানার অফিসার ইনচার্জ ওসি, স্থানীয় চেয়ারম্যান গন শান্তিপূর্ন ভাবে দূর্গাপূজা উদযাপনের সকল প্রস্তুতি সম্প্রন্ন করেছেন।

সোমবার বিভিন্ন মন্দির ও মণ্ডপ ঘুরে দেখা গেছে, দূর্গাপূজা উৎসবকে পরিপূর্ণ রূপ দিতে চলছে ব্যাপক সাজসজ্জার প্রস্তুতি। প্রতিটি পূজা মন্ডপের জন্য তৈরি হচ্ছে দুর্গা, সরস্বতী, লক্ষ্মী, কার্তিক, গনেশ, অসুর, সিংহ, হাস, পেঁচা, সাপসহ বিভিন্ন ধরনের প্রতিমা। ইতোমধ্যে অনেক মন্ডপে শুরু হয়েছে প্রতিমা রঙ করার কাজও। এছাড়া মন্দিরের বাহিরে বৃষ্টির হাত থেকে দর্শনার্থীদেন জন্য ত্রিপলের ছাউনি তৈরি করা হয়েছে মন্ডপে মন্ডপে।

সেনবাগ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দিলিপ কুমার দাস বলেন, উপজেলায় সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কে ঘিরে সনাতন ধর্মীয় সম্প্রদায়ের লোকজনের মধ্যে উৎসবের আমেজ শুরু হয়েছে । ইতোমধ্যে পূজা উদযাপনে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, ‘প্রতিমা তৈরি, পূজা উদযাপন এবং প্রতিমা বিসর্জনসহ দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক ও সজাগ রয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সার্বিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে সেনবাগ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ময়মনসিংহে আ. লীগের সাধারণ সম্পাদক প্রার্থীর ফেস্টুন রং দিয়ে নষ্ট করল দুর্বৃত্তরা

৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ায় ২০ মাদ্রাসাশিক্ষার্থী পেল সাইকেল

গাজীপুরে আ.লীগের অফিসে ককটেল বিস্ফোরণ মামলায় উপজেলা বিএনপি নেতা গ্রেপ্তার

‘সমাজকে প্রগতির পথে এগিয়ে নিতে হলে নারী প্রকৌশলীদের ভূমিকা রাখতে হবে’

গোল্ডেন জিপিএ-৫ পাওয়ায় দরিদ্র কবিতার বাড়িতে চিফ হুইপের উপহার

দিনাজপুরে মেয়েকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

মৌলভীবাজারে সপ্তাহবাপী বিজয় উৎসব উদ্বোধন

সুনামগঞ্জে বোন খুনের ঘটনায় ভাইয়ের যাবজ্জীবন

বগুড়ায় বিএনপি নেতা আটক

নন্দীগ্রামে সাংবাদিক নজরুলের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :