বিনায় শস্যের নিবিড়তা বৃদ্ধিকরণ পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ময়মনিসিংসহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৮ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৫

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা ইনস্টিটিউট (বিনা) কর্তৃক আয়োজিত এবং চর উত্তরাঞ্চল ও পাহাড়ী এলাকার উপযোগী ফসলের লাভজনক শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং শস্য নিবিড়তা বৃদ্ধিকরণ পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনার ) সেমিনার কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পূন্ন বিজ্ঞানী বিনার মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম ।

বিশেষ অতিথি ছিলেন বিনার পরিচালক প্রশাসন ও সাপোর্ট সার্ভিস ড. মোঃ আবুল কালাম আজাদ, বিনার পরিচালক প্রশিক্ষণ ও পরিকল্পনা ড. মো. ইকরাম উল হক, বিনার মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও গবেষণা সমন্বয়ক মোঃ মনজুরুল ইসলাম, বিনার মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও কীটতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ড.মোঃ সিদ্দিকুর রহমান। কর্মশালায় সভাপতিত্ব করেন বিনার পরিচালক গবেষণা ড. মো. আব্দুল মালেক।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও কীটতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান এবং কর্মসূচি পরিচালক ড. মো. শহীদুল ইসলাম।

বিনার উদ্ভিদ প্রজনন বিভাগে কর্মরত প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.সাকিনা খানম,কৃষিতত্ত্ব বিভাগের বৈঞ্জানিক কর্মকর্তা ইব্রাহীম আলী, কৃষি প্রকৌশল বিভাগের বৈঞ্জানিক কর্মকর্তা আকতারুল ইসলাম, বিনার রংপুর উপ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা উদ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মোহাম্মদ আলী,বিনার খাগড়াছড়ি উপ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উদ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবিএম শফিউল আলম, বিনার কৃষিতত্ত্ব বিভাগের উর্ধতন বৈঞ্জানিক কর্মকর্তা মো. মহসিন আলী সরকার প্রমূখ বিজ্ঞানীকগণ বিষয় ভিত্তিক তথ্য সমৃদ্ধ ডকুমেন্টস উপস্থাপন করে তারা তাদের বক্তব্য রাখেন ।

কর্মশালায় বিনার সকল বিভাগের বিভাগীয় প্রধান ও সকল পর্যায়ের বৈজ্ঞানিক, কর্মকর্তা এবং প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :