উখিয়ায় শরণার্থী শিবিরে গুলিতে রোহিঙ্গা শিশুর মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১৫:১০

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা দুর্বৃত্তদের সঙ্গে এপিবিএনের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে এক শিশু কন্যা নিহত এবং ধারালো অস্ত্রের আঘাতে এক গৃহবধূ আহত হয়েছেন।

মঙ্গলবার ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নং ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকে এ ঘটনা ঘটে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এডিআইজি মো. আমির জাফর এ তথ্য জানান।

নিহত তাসদিয়া আক্তার (১১) উখিয়ার ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকের মো. ইয়াছিনের মেয়ে।

ঘটনায় আহত হয়েছেন একই ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ নুরের স্ত্রী দিল আয়াছ (১৮)। হতাহতরা সম্পর্কে ননদ-ভাবি।

স্থানীয়দের বরাতে এডিআইজি আমির জাফর বলেন, মঙ্গলবার ভোররাতে উখিয়ার ১৮ নং ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকে একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত বিভিন্ন বসত ঘরে হামলা শুরু করে। এক পর্যায়ে ওই ক্যাম্পের রোহিঙ্গাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে দুর্বৃত্তরা। এতে শিশুসহ দুই জন আহত হয়।

পরে খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। এসময় দুর্বৃত্তরা এপিবিএন সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এপিবিএন অধিনায়ক বলেন, দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে আহত দুইজনকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাসদিয়া আক্তার নামের এক শিশুকে মৃত ঘোষণা করে। আহত অপর জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ভোরে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গুলিবিদ্ধ অবস্থায় নিহত এক রোহিঙ্গা কন্যা শিশুর লাশ পুলিশ উদ্ধার করেছে। লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :