সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ১৩:৫৬ | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২২, ১৩:২৭

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ছোট সাদিপুর মৌজার মরহুম শফিউদ্দিন আহম্মদের ছেলে মো. শাহিনূর শাওন এ অভিযোগ করেন।

এলাকাবাসী ও সাংবাদিকদের উপস্থিতিতে তিনি বলেন, একই ইউনিয়নের ডহরপাড়া গ্রামের মৃত ইউসুফের ছেলে আলমগীর ও নগর সাদিপুর গ্রামের নুর মোহাম্মদের ছেলে গাজিউর রহমানসহ অজ্ঞাত আরো কয়েকজন মিলে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ মিলের অভ্যন্তরে থাকা আমাদের জমিতে বাউন্ডারির কাজ করছে। আমরা বাধা দিলে আমাদেরকে অস্ত্র দেখিয়ে হত্যার হুমকি দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমার ৩ শতক ফসলি জমি তারা জোরপূর্বক দখল করে রেখেছে। জমিতে কাজ করতে গেলে আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে মেঘনা গ্রুপের লালিত সন্ত্রাসীরা। আমি প্রশাসনের কাছে ন্যায় বিচার চাই এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

ভুক্তভোগী গোলাম হক্কানি আলম জানান, মেঘনা গ্রুপের ভূমিদস্যু দালালরা আমার জমিতে জোরপূর্বক বালু ভরাট করে তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আমি আমার জমির ন্যায্য মূল্য পাইনি। মেঘনা গ্রুপের কর্মকর্তা কার্তিক বাবুর সাথে যোগাযোগ করলে তিনি আমাকে জমি ফিরিয়ে দেওয়ার আশ্বাস দেন কিন্তু এখনও পর্যন্ত আমার জমি ফিরে পাইনি।

তিনি বলেন, এ বিষয়ে মেঘনা গ্রুপের লোকজন আমার সাথে কোন প্রকার যোগাযোগ না করে আমার ফসলি জমিতে জোরপূর্বক বালু ভরাট করে ইট বালু পাথর ফেলে দখল করে রেখেছে।

একই এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. সেলিম রেজা বলেন, দীর্ঘদিন ধরে দেখে আসছি এই জমি শাহিনূর শাওনরা ভোগ দখল করে খাচ্ছে। তারা দীর্ঘদিন এ জমিতে চাষাবাদ করে আসছে। জোরপূর্বক দখল করার চেষ্টা করছে কিছু স্থানীয় লোকজন ও মেঘনা গ্রুপের লালিত সন্ত্রাসীরা। তিনি বলেন, এভাবে চলতে থাকলে এলাকার সাধারণ মানুষ কিভাবে তাদের জীবিকা নির্বাহ করবে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :