কিশোরীকে ধর্ষণের চেষ্টার পর হত্যা, দম্পতির যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২২, ২১:৪৮

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক কিশোরীকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় এক দম্পতিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে ৫০ হাজার টাকা অনাদায় আরো তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই ঘটনায় মানবপাচার আইনে পাঁচ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায় আরও তিন মাসের প্রদান করা হয়েছে।

নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল মঙ্গলবার দুপুরে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দুইজনই পলাতক ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পটুয়াখালী কলাপাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে স্বপন গাজী ও তার স্ত্রী আঁখি আক্তার তমা।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্টপক্ষের আইনজীবী রকিব উদ্দিন জানান, ২০১৩ সালের ১০ নভেম্বর রাতে ফতুল্লার দাপা ইন্দ্রাকপুর এলাকার একটি ভাড়া করা বাসায় ওই ১৬ বছরের ওই কিশোরীকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়। এর আগেও তাকে পতিতাবৃত্তিতে বাধ্যকরণের লক্ষ্যে ধর্ষণ চেষ্টা করানো হয়। পরে ওই ঘটনায় কিশোরীকে ধর্ষণের চেষ্টার পর হত্যা ও মানবপাচার আইনে মামলা হয়। পরের বছর ২০১৪ মামলার অভিযোগ পত্র দাখিল করে পুলিশ। মামলাটিতে ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, রায় ঘোষণার সময় দুইজনই পলাতক ছিলেন। তারা আদালত থেকে জামিন নিয়ে পলাতক হয়। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :