নারায়ণগঞ্জে বিএনপির ২৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২২, ১৫:৫১

নারায়ণগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপির ২৮০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় পুলিশের উপ পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বিএনপির অঙ্গসংগঠনের ৩৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ ছাড়াও পুলিশ ৪টি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ২০টি বাঁশের লাঠি, ১০টি লোহার রড, ১টি টায়ার ও ভাঙা গ্লাস আলামত হিসেবে জব্দ করেছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী ফতুল্লা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন।

তিনি জানিয়েছেন, নাশকতা, ককটেল বিস্ফোরণ, সড়কে টায়ার জ্বালিয়ে যানবাহন ভাঙচুর ও যানবাহন চলাচলের প্রতিবন্ধকতার সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করেছেন।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন, নারায়ণগঞ্জ যুবদলের সাবেক সহসভাপতি মো. পারভেজ মল্লিক, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি মনির খান, মহানগর যুবদল নেতা লিখন খান, নারায়ণগঞ্জ সদর থানা ছাত্র দলের সাধারণ সম্পাদক লিংরাজ, সাবেক জেলা ছাত্রদল নেতা মনিরুজ্জামান, রিষিকেশ মন্ডল, মাহাবুব আলম, শাহাদত, আতাই রাব্বি, মো. জাহিদ হাসান রোজেল, নজরুল ইসলাম পান্না মোল্লা, মো. শহিদুল ইসলাম টিটু, আবু বখতিয়ার সোহাগ, আহম্মেদ, মো. ওলি ওরফে খোকন, মুসলীম, ইসলাম, হেদায়েত উল্লাহ খোকন, তানভির, সেলিম ওরফে আঙ্গুল কাটা সেলিম, সোয়াদ, আরহাম, নিহান, মজিবর, শহিদুল্লা মল্লিক, জয়নাল মল্লিক, ফতুল্লা থানা ছাত্রদলের আহ্বায়ক মেহেদী হাসান দোলন, ফতুল্লা থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ইফতেখর আহম্মেদ রাজু, যুগ্ম আহ্বায়ক মো. ফয়সাল আহম্মেদ শান্ত, সদস্য সচিব রাকিব আহম্মেদ রিয়াদ, কাশিপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. ফাহাদুর রহমান ফাহাদ, সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন, সভাপতি মো. ইসহাক ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুর কাদির জিলানী।

মামলায় বলা হয়, সোমবার দুপুরে নারায়ণগঞ্জ নতুন কোর্ট আদালত প্রাঙ্গনে সাবেক ছাত্রদলের সভাপতি মহানগর বিএনপির নেতা কারাবন্দি জাকির খানকের মুক্তির দাবীতে জেলা পরিষদের সামনে সমবেত হয়। সেখানে জাতীয়তাবাদী দল বিএনপির ও অঙ্গ সংগঠনের প্রায় ৩০০ জন উচ্ছৃঙ্খল নেতাকর্মী লোহার রড, ককটেল, লাঠি সোঠা ইটপাটকেল ইত্যাদি সহকারে টায়ার জ্বালিয়ে রাস্তায় যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করাসহ চলন্ত গাড়ীতে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর করেছে। সংবাদ পেয়ে ফতুল্লা পুলিশের উপ পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন দ্রুত ঘটনাস্থলে এসে জাতীয়তাবাদী দল বিএনপির ও অঙ্গ সংগঠনের প্রায় ৩০০ জন উচ্ছৃঙ্খল নেতাকর্মীকে ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রন করাসহ যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

ফতুল্লা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন ঢাকা টাইমকে জানিয়েছেন, সোমবার সকালে কারাবন্দি বিএনপি নেতা জাকির খানকে একটি মামলায় নারায়ণগঞ্জের আদালতে আনা হয়েছিল। ওই সময় বিএনপির ওই নেতার সমর্থকরা তার মুক্তির দাবি জানিয়ে জেলা পরিষদ এলাকায় সমবেত হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এলাকায় নাশকতামূলক কর্মকাণ্ড ও যানবাহন ভাঙচুর করতে থাকে।

তিনি আরো বলেন, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে জাতীয়তাবাদী দল বিএনপির ও অঙ্গ সংগঠনের প্রায় ৩০০ জন উচ্ছৃঙ্খল নেতাকর্মী ৪টি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :