দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৬:৪৫ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২২, ১৬:০০

কাতার বিশ্বকাপে এখনও নামা হয়নি পর্তুগালের। দেশের জার্সিগায়ে বিশ্বকাপের ২২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পুরোনো ঘটনার জের ধরে দুই ম্যাচ নিষিদ্ধ হলেন এই তারকা ফুটবলার। তবে এই শাস্তি আন্তর্জাতিক ফুটবলে নয়।

ক্লাব ফুটবলের গেল মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। হারার পর এক দর্শকের ফোন ভেঙে দিয়ে সমালোচনার মুখে পড়েন রোনালদো। পরে মাঠ থেকে বেরিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে টানেলে ঢোকার ঠিক আগে হাত বাড়িয়ে কিছু একটায় সজোরে থাপ্পড় দেন রোনালদো।

তবে স্বস্তির বিষয় একটাই, এই শাস্তি বিশ্বকাপের ম্যাচে প্রযোজ্য হবে না। কারণ রোনালদোকে এই শাস্তি দিয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। এই শাস্তি আসলে ক্লাব ফুটবলে কার্যকরী হবে। যার অর্থ, রোনালদো কোনো ক্লাবে সই করলে প্রথম দুটি ম্যাচ খেলতে পারবেন না।

ইউরোপিয়ান ফুটবলের সর্বেোচ্চ সিংয়দতত এফএ জানিয়েছে, ‘এভারটনের বিপক্ষে ম্যাচ শেষে রোনালদো যে কাজ করেছিলেন, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রোনালদো নিজেও স্বীকার করে নিয়েছেন যে, তিনি ভুল করেছিলেন। তাই তাকে শাস্তি দেওয়া হয়েছে। ভবিষ্যতে এই ধরনের কাজ করলে শাস্তি আরও বাড়তে পারে।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :