ইভিএমে ত্রুটি নেই, দুষ্কর্ম করে পেছনে থাকা লোকেরাই: ইসি রাশেদা

রংপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২২, ২০:১৮

‘যন্ত্র খারাপ হয় না, দুষ্কর্ম করে পেছনে থাকা লোকেরাই’— ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে এমন মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে দুষ্কর্মকে প্রশ্রয় দেওয়া হবে না। ইভিএমে কোনো ত্রুটি নাই। যন্ত্রের ভিতরে ম্যানুপুলেট (কারসাজি) করার কোনো সুযোগও নাই, এটি নিশ্চিত হয়েই প্রায় দেড়শ আসনে জাতীয় নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার দুপুরে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার, স্টাফ অফিসার ও সহায়ক কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব বলেন এই নির্বাচন কমিশনার।

রাশেদা সুলতানা বলেন, আগে থেকেই শোনা যাচ্ছে নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই। আমরা এই আস্থাটা ফিরিয়ে আনতে সব ধরনের কাজ করে যাচ্ছি।

রসিক এলাকার ভোটারদের উদ্দেশ্যে ইসি বলেন, আপনারা (ভোটার) কেন্দ্রে এসে ভোট দেবেন। যদি ভোটারদের কেউ বাধা দেওয়ার চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। এরপরও যদি ভোটে বাধা দেওয়ার বিষয়ে অভিযোগ পাওয়া যায়, ভোটের পরে হলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রশিক্ষণ কর্মশালায় আরও ছিলেন রংপুরের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন প্রমুখ।

তফসিল অনুযায়ী তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ হবে ৯ ডিসেম্বর। ২৭ ডিসেম্বর ২০৩টি ভোট কেন্দ্রের এক হাজার ৩০৭টি কক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে ইভিএমে। গোপন কক্ষ ছাড়া সিসিটিভির আওতায় থাকবে ভোটকেন্দ্র।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/এসএন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :