প্রথমার্ধে বেলজিয়ামের জালে বল পাঠিয়েও গোল বঞ্চিত মরক্কো

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ২০:০৯ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২২, ১৯:৫৬

কাতার বিশ্বকাপের ৮ম দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমার্ধের অতিরিক্ত মিনিটে মরক্কোর ফ্রি কিকে বেলজিয়ামের জালে বল জড়ায়। গোলের উদযাপনে প্রথমার্ধের সময় শেষ হলেও নাটকীয়তার তখনো বাকি। ভিআর সিদ্ধান্তে অফসাইডের কারণে গোল বাতিল করেন ফেরারি।

প্রথমার্ধে ম্যাচে বেলজিয়াম দাপট দেখালেও শেষ মুহুর্তে হেসেছিল মরক্কো। তবে ভাগ্য তাদের সহায় হয়নি। গোলশূন্য হয়ে মাঠ ছাড়ে দুদল।

রবিবার বাংলাদেশ সময় বিকাল ৭টায় আল থুমামা স্টেডিয়ামে মাঠে নামে বেলজিয়াম ও মরক্কো। ‘এফ’ গ্রুপে এটি দুদলের দ্বিতীয় ম্যাচ।

প্রথমার্ধের অতিরিক্ত ২ মিনিটের মাথায় ফ্রি কিক করে বল জালে জড়ান মরক্কোর স্ট্রাইকার জিয়েশ। তবে এর আগেই অফসাইডের শিকার হন ডিফেন্ডার সাইস।

এদিকে প্রথম ম্যাচে কানাডাকে হারিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে বেলজিয়াম। অপরদিকে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে আসরে শুভ সূচনা করেছে মরক্কো।

ম্যাচের শুরুতে মাঠের দখল নেয় বেলজিয়াম। প্রথম ৫ মিনিটে বেশি কয়েকটি সুযোগ হাতছাড়া হয় তাদের। ৫ ও ১৭তম মিনিটে মরক্কো শিবিরে আঘাত হেনে গোলবারের সামনে থেকে দুর্দান্ত দুটি সুযোগ হাতছাড়া হয় তাদের। প্রথমটি মিস করেন স্ট্রাইকার বাতশুয়াই ও পরেরটি মিডিফিল্ডার ওনানা।

পরে কাউন্টার অ্যাটাকে যায় মরক্কো। ম্যাচের ২৮ ও ৩৫ মিনিটের মাথায় বেলজিয়ামের ডেরা থেকে খালি হাতে ফিরে আসে মরক্কোর স্ট্রাইকরাররা। এরমধ্যেই ফাউল করে হলুদ কার্ড পান বেলজিয়ামের ওনানা।

তবে প্রথমার্ধে মাঠে আধিপত্ব বেশি ছিল বেলজিয়ামের। ৬৮ শতাংশ সময় পর্যন্ত বল তাদের দখলে থাকে। এরমধ্যে গোলবারে ৬টি শট নেয় তারা, একটি ছিল অনটার্গেট। অপরদিকে মরক্কো ৩টি শট নেয়।