ব্রুনোর গোলে এগিয়ে গেল পর্তুগাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ০৩:২৯ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ০২:২৯

কাতার বিশ্বকাপের এইচ-গ্রুপের ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা না মিললেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেল পর্তুগাল। ম্যাচের প্রথম গোলটি করলেন দলের তারকা ফুটবলার ব্রুনো ফার্নান্দেস। এখন ১-০ গোলে এগিয়ে রয়েছে পর্তুগিজরা।

লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ম্যাচের ৭০ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখেন ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। আর প্রতিপক্ষে গোলবারে অনটার্গেট ও অফটার্গেট মিলিয়ে মোট শট নিয়েছে আটটি। কিন্তু পায়নি গোলের দেখা।

এদিকে ম্যাচের কেবল ৩০ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয় উরুগুয়ের ফুটবলাররা। বল দখলের পাশাপাশি আক্রমণেও খুব বেশি সুবিধা করতে পারেনি লাতিন আমেরিকান দলটি। সব মিলিয়ে মোটে পাঁচটি শট নিতে পেরেছে উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধে নেমেই যেন গোলের নেশায় বুদ হয়ে উঠে পর্তুগাল দল। সেই সুবাদে ম্যাচের ৫৪তম মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখা। মাঠে ডানপ্রান্ত থেকে ব্রুনো ফার্নান্দেসের নেয়া শট পেয়ে যায় জালের দেখা।

পর্তুগাল একাদশ: (ফরমেশন ৪-১-২-১-২) দিয়েগো কস্তা, পেপে, রুবেন দিয়াজ, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, হোয়াও ক্যান্সেলো, বার্নার্ডো সিলভা, কার্ভালহো, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

কোচ: ফার্নান্দো সান্তোস

উরুগুয়ে একাদশ: (ফরমেশন: ৪-৩-৩) সার্জিও রোশেত, কোয়াতেস, হোসে মারিয়া জিমেনেজ, ভারেলা, দিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, ম্যাতিয়ান ভেসিনো, রদ্রিগো বেনতানচুর, ফেডেরিকো ভালভার্দে, ডারুউইন নুয়েজ, এডিনসন কাভানি

কোচ: দিয়েগো মার্টিন আলোনসো লোপেজ

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :