ডিআরইউর ভোট বুধবার, ২০ পদে ৪৩ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ২০:১৮

ঢাকায় জাতীয় পর্যায়ের গণমাধ্যমে কর্মরত মূলধারার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার সম্পন্ন হয়েছে। নতুন নেতৃত্ব নির্বাচনে বুধবার (৩০ নভেম্বর) সংগঠনটির সদস্যদের ভোটগ্রহণ হবে।

এজিএমে সভাপতিত্ব করেন ডিআরইউয়ের সভাপতি নজরুল ইসলাম মিঠু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এজিএম উপলক্ষে ডিআরইউর সদস্যদের পদচারণায় মুখর হয়ে ওঠে পুরো সেগুনবাগিচা এলাকা। প্রাণবন্ত আড্ডা দিয়ে সময় কাটান ডিআরইউর সদস্যরা।

এজিএমের শুরুতে মৃত্যুবরণ করা সদস্যদের জন্য শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর তুলে ধরা হয় ২০২২ সালের আর্থিক প্রতিবেদন।

এরপর ডিআরইউয়ের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব সদস্যদের উদ্দেশে ‘সাধারণ সম্পাদকের’ রিপোর্ট উপস্থাপন করেন। পর্যায়ক্রমে গঠনতন্ত্র সংশোধনী প্রস্তাব উপস্থাপন, উপস্থাপিত রিপোর্টের ওপর আলোচনা এবং সবশেষে সাধারণ সম্পাদকের রিপোর্ট ও আর্থিক প্রতিবেদন অনুমোদনের মধ্যে দিয়ে শেষ হয় এজিএম।

বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। এবারের ডিআরইউ নির্বাচনে ২০ পদে প্রার্থী হয়েছেন ৪৩ জন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এছাড়া আরও কয়েকজন সিনিয়র সাংবাদিক তাকে সহযোগিতা করছেন।

এবারের নির্বাচনে সভাপতির পদে লড়ছেন বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাবেক সভাপতি মুরসালীন নোমানী ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল), আফজাল বারী ও সাবেক কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন।

সহ-সভাপতি পদে ভোট করছেন দীপু সারোয়ার ও সাবেক সহ-সভাপতি গ্যালমান শফি। যুগ্ম সম্পাদক পদে লড়ছেন-নয়ন মুরাদ, মঈনুল আহসান, ফারুক খান, কামাল মোশারেফ ও পবন আহমেদ।

সাংগঠনিক সম্পাদকের পদে লড়ছেন আবদুল হাই তুহিন ও সাইফুল ইসলাম। দপ্তর সম্পাদক পদে লড়ছেন কাওসার আজম ও রফিক রাফি। নারীবিষয়ক সম্পাদক পদে লড়ছেন মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী। অর্থ সম্পাদক পদে লড়ছেন মো. জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়ছেন কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে লড়ছেন মো. রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল।

ক্রীড়া সম্পাদক পদে লড়ছেন মাহবুবুর রহমান ও রকিবুল ইসলাম মানিক। সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। আপ্যায়ন সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নঈমুদ্দীন। এ ছাড়া কল্যাণ সম্পাদক পদে লড়ছেন জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য লড়ছেন ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মোজাম্মেল হক তুহিন, কিরণ সেখ, মহসিন বেপারী, মো. ফারুক আলম, মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো. শরীফুল ইসলাম ও এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসএন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক পীর হাবিবের প্রথম মৃত্যুবার্ষিকী আজ, সুনামগঞ্জে নানা কর্মসূচি

বইমেলায় স্টল নম্বর ৭৩৫: ঢাকা টাইমসে আগ্রহ পাঠক-ক্রেতা-দর্শনার্থীর

১৯১টি নিউজ পোর্টাল বন্ধ করতে বলা হয়েছে, সংসদে তথ্যমন্ত্রী

সাংবাদিক জাহিদ বিপ্লবের পিতার ১ম মৃত্যুবার্ষিকী আজ

ঢাকাস্থ খুলনার সাংবাদিকদের নেতৃত্বে নজরুল-রিজভী

সাংবাদিক মাহবুব মমতাজীর সঙ্গে পুলিশের অসৌজন্যমূলক আচরণে ডিআরইউ’র নিন্দা

হানজালা শিহাবের জন্য মানবিক আবেদন

ফটো সাংবাদিক আফতাব হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামি গ্রেপ্তার

আলতাফ মাহমুদ ছিলেন সাংবাদিক সমাজের আদর্শের প্রতীক

সাংবাদিক রোজিনার সরকারি নথি চুরি মামলা পুনঃতদন্তের আদেশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :