ক্ষুদে ফুটবলাররাই বাংলাদেশকে বিশ্বকাপের আসরে নিয়ে যাবে: প্রাথমিক ও গণশিক্ষা সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ২০:৫২

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, দেশবাসী স্বপ্ন দেখে একদিন বাংলাদেশও বিশ্বকাপ ফুটবলের বর্ণিল আসরে স্থান করে নেবে এবং মেসি, রোনালদো, নেইমারের মতো এ দেশের তারকা ফুটবলাদের কথাও বিশ্বের গণমাধ্যমসমূহে ঠাঁই পাবে। এর কারিগর হবে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলোয়াড়রা। এসব ক্ষুদে ফুটবলারই বাংলাদেশকে নিয়ে যাবে বিশ্বকাপ ফুটবলের আসরে।

তিনি বলেন, সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ মহিলা ফুটবল টুর্নামেন্টের আসরে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে। এ টুর্নামেন্টের ৫ (পাঁচ) জন খেলোয়াড়ের ফুটবল অধ্যায়ের সূচনা হয়েছে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের মাধ্যমে। এ গৌরব প্রাথমিক শিক্ষা পরিবারেরে।

তিনি মঙ্গলবার বিকালে রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের’ বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের ঢাক বিভাগীয় উপ-পরিচালক মির্জা হাসান খসরু প্রমুখ।

‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে’র ফাইনালে রাজবাড়ি সদরের বিনোদপুর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে টাঙ্গাইলের ঘাটাইলের বীরচারী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১ (৪)- ১(২) গোলে এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের ফাইনালে টাঙ্গাইলের, ঘাটাইলের নলমা সরকারি প্রাথমিক বিদ্যালয় ফরিদপুরের, ভাঙার চুমুরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।

খেলা শেষে অতিথিবৃন্দ খেলোয়াড়দের মাঝে ট্রপি ও মেডেল বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :