ক্ষুদে ফুটবলাররাই বাংলাদেশকে বিশ্বকাপের আসরে নিয়ে যাবে: প্রাথমিক ও গণশিক্ষা সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ২০:৫২

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, দেশবাসী স্বপ্ন দেখে একদিন বাংলাদেশও বিশ্বকাপ ফুটবলের বর্ণিল আসরে স্থান করে নেবে এবং মেসি, রোনালদো, নেইমারের মতো এ দেশের তারকা ফুটবলাদের কথাও বিশ্বের গণমাধ্যমসমূহে ঠাঁই পাবে। এর কারিগর হবে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলোয়াড়রা। এসব ক্ষুদে ফুটবলারই বাংলাদেশকে নিয়ে যাবে বিশ্বকাপ ফুটবলের আসরে।

তিনি বলেন, সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ মহিলা ফুটবল টুর্নামেন্টের আসরে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে। এ টুর্নামেন্টের ৫ (পাঁচ) জন খেলোয়াড়ের ফুটবল অধ্যায়ের সূচনা হয়েছে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের মাধ্যমে। এ গৌরব প্রাথমিক শিক্ষা পরিবারেরে।

তিনি মঙ্গলবার বিকালে রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের’ বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের ঢাক বিভাগীয় উপ-পরিচালক মির্জা হাসান খসরু প্রমুখ।

‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে’র ফাইনালে রাজবাড়ি সদরের বিনোদপুর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে টাঙ্গাইলের ঘাটাইলের বীরচারী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১ (৪)- ১(২) গোলে এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের ফাইনালে টাঙ্গাইলের, ঘাটাইলের নলমা সরকারি প্রাথমিক বিদ্যালয় ফরিদপুরের, ভাঙার চুমুরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।

খেলা শেষে অতিথিবৃন্দ খেলোয়াড়দের মাঝে ট্রপি ও মেডেল বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

গুলশানে ৯ দিন ধরে ‘নিখোঁজ এক মাদ্রাসাছাত্র

‘তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন করলে চাকরির পিছে ঘুরতে হবে না’

মোহাম্মদপুরের 'বিডিএসকে’ কিশোর গ্যাং ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে কাজ করত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের শ্রদ্ধা

গেণ্ডারিয়ায় অগ্নিকাণ্ড, পুড়েছে ১০ টিনের ঘর ও রিকশার গ্যারেজ

গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে রাজধানীতে বিএনপি নেতা সাজুর নেতৃত্বে পদযাত্রা

রাজধানীতে মোটরচালক লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গভর্নিং ব‌ডির ‘চেয়্যারম্যান চক্র’ গিলে খাচ্ছে আইডিয়াল কলেজ, অভিযোগ শিক্ষক কর্মচা‌রী‌দের

পদযাত্রায় অংশ নিতে বাড্ডায় বিএনপি নেতাকর্মীরা

জনগণ চাইলে নির্বাচনে জয়ী হব, না হলে বিদায় নেব: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :