রমেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘ছাত্রশিবির’ করার অভিযোগ, ঢাবিতে পোস্টারিং

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৫:১৮ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ২৩:৩০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় সম্প্রতি দেখা গেছে রংপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সেক্রেটারি রাকিবুল হাসান তারেকের বিরুদ্ধে কিছু পোস্টার লাগানো আছে। পোস্টারে লেখা আছে, ছাত্রলীগ ধ্বংসের হোতা, ছাত্রশিবিরের এজেন্ডা বাস্তবায়নকারী, পদব্যবসায়ী, মাদকব্যবসায়ী ও চাঁদাবাজের বিরূদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের দৃষ্টান্তমূলক একশন চাই। পোস্টারে কিছু ছবি দিয়ে এর নিচে ক্যাপশনে লেখা আছে ২০১৪-১৫ সালে ছাত্রশিবিরের বিভিন্ন কার্যক্রম ও অনলাইন প্রচারণায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে দেখা যায় রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক ডা. রাকিবুল হাসান তারেককে।

পোস্টারে তার বিরুদ্ধে অভিযোগে লেখা হয়, শিবির মুক্তকরণের পূর্বে (২০১৩-১৫) সালে চট্টগ্রাম মহসিন কলেজ ছাত্রাবাসে শিবির এর সক্রিয় কর্মী ছিলো রাকিবুল হাসান তারেক| অর্থের বিনিময়ে ছাত্রাবাসে সিটপ্রদান করে মেডিকেল ক্যাম্পাসে শিবিরের পুনর্বাসনের ব্যবস্থা করে| হেলিপ্যাড ছাত্রাবাস ছাত্রলীগের কর্মীসভার জন্য কর্মীদের দেওয়া চাদা থেকে মদ্যপান করে পরবর্তিতে কর্মীসভা স্থগিতের অভিযোগ ও এ সম্পর্কে কর্মীদের মিটিং এ কথোপোকথন এর অডিও ভাইরাল| আর্থিক লেনদেন করে হোস্টেল কমিটি গঠনে চরম অনিয়ম ও ছাত্রলীগের সক্রিয় কর্মীদের চরম অবমূল্যায়ন| রংপুর শহরে ইয়াবা ও ফেন্সিডিল সরবরাহকারী। শিক্ষকদের ভয়ভীতি দেখিয়ে ও জিম্মি করে অর্থের বিনিময়ে বিভিন্ন পরীক্ষার্থীদের পাস করানোর অভিযোগ। ছাত্রলীগের পদবী ব্যবহার করে হাসপাতালে দালাল এর মাধ্যমে বিভিন্নভাবে রোগীদের হয়রানী ও তাদের নিকট থেকে অর্থ আদায়ের অভিযোগ|

পোস্টারের নিচে লেখা- তৃণমূল ছাত্রলীগ, রংপুর| খোঁজ নিয়ে জানা গেছে রংপুরের বিভিন্ন জায়গায়ও এই পোস্টার লাগানো হয়েছে।

একাদিক সূত্রে অভিযোগ উঠে এসেছে তারেক স্থায়ী ঠিকানা কক্সবাজারের চকরিয়ায়। পরিচয় গোপন করে তারেক রংপুরের ঠিকানায় করেছেন ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করেছেন।

এ বিষয়ে রাকিবুল হাসান তারেক ঢাকা টাইমসকে বলেন, আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থী এবং ছাত্রলীগ কর্মীদের কাছে জিজ্ঞেস করলে কেউ যদি আমার নামে এসব বলে তাহলে আমি পদত্যাগ করবো।

কারা এ পোস্টার চাপিয়েছে জানেন কি না - এমন প্রশ্নে তিনি বলেন, আমার সঠিক জানা নাই। এখন আমার ইন্টার্ন শেষ। পাশাপাশি আমি কোচিং সেন্টারে কিছু ক্লাস নেই। এটা দিয়ে আমি চলি।

ছাত্রলীগ হিসেবে শিবির সংশ্লিষ্টতার অভিযোগের বিষয়ে তিনি বলেন, এ অভিযোগ মিথ্যা।

চাকরি করেন অভিযোগ আছে, এ বিষয়ে তিনি বলেন-আমি এখনো ক্যাম্পাস থেকে কাগজপত্র তুলিনি। গেস্ট টিচার হিসেবে রবিবার এবং বৃহস্পতিবার ১ ঘন্টা করে ক্লাস নেয়।

পরিচয়পত্রের বিষয়ে তিনি বলেন, আমি আট(৮) বছর ধরে রংপুর থাকি। আইডিতে ভূল হয়েছে। আমি রংপুরে এনআইডি ঠিক করতে দিয়েছি কক্সবাজার নাম দিয়ে।

উল্লেখ্য, ২০২১ সালের ৩১ মে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রংপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের ৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটিতে সানাউল হুদা রিয়াদকে সভাপতি ও রাকিবুল হাসান তারেককে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ১ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আইইবি নির্বাচনে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের পরিচিত সভা অনুষ্ঠিত

রাষ্ট্রপতি পদে দলীয় প্রার্থী কে সিদ্ধান্ত দেবেন শেখ হাসিনা

ঢাবির আবাসিক হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সভাপতির কক্ষে ভাঙচুর

জামিনে মুক্তি পেলেন ছাত্রদল নেতা হিমেল আল ইমরান

রাষ্ট্রপতির মনোনয়ন নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা হয়নি: ওবায়দুল কাদের

পাল্টা কর্মসূচি দিয়ে আ.লীগের সংঘাতময় পরিস্থিতি তৈরি করতে চায়: সমমনা জোট

পদযাত্রা কর্মসূচির অনুমতি চেয়ে ডিএমপি কমিশনারকে বিএনপির চিঠি

জামিনে মুক্তি পেলেন ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক

আন্দোলনের কেন্দ্রবিন্দু হবে ঢাকা: ইশরাক

সরকারের সমালোচনা কখনোই রাষ্ট্রদ্রোহিতা হতে পারে না: জি এম কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :