বিরল রোগের চিকিৎসায় এবার দক্ষিণ কোরিয়া যাচ্ছেন সামান্থা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩০

বিরল রোগে আক্রান্ত ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা। নাম মায়োসাইটিস। এ রাগের চিকিৎসায় সম্প্রতি আমেরিকায় গিয়েছিলেন অভিনেত্রী। মাঝে কিছু দিন ঠিক থাকলেও সপ্তাহখানেক আগে ফের হাসাপাতালে ছুটতে হয় তাকে।

শোনা যাচ্ছে, আমেরিকার পর এবার মাইয়োসাইটিসের চিকিৎসার জন্য দক্ষিণ কোরিয়া যাচ্ছেন সামান্থা। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, দক্ষিণ কোরিয়ায় আয়ুর্বেদিক চিকিৎসা করাবেন অভিনেত্রী। যদিও সামান্থা এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি।

সামান্থা যে মায়োসাইটিসে ভুগছেন, এটি অটোইমিউন রোগ। ‘মায়ো’ শব্দের অর্থ পেশি আর ‘আইটিস’ মানে প্রদাহ। কাজেই সোজা ভাষায় বলতে গেলে, মায়োসাইটিস হলো পেশির প্রদাহ।

অটোইমিউন মায়োসাইটিসে রোগ প্রতিরোধ ব্যবস্থা ভুলবশত দেহের সুস্থ সবল পেশিকেই আক্রমণ করে। ফলে এই বিরল সমস্যায় পেশি দুর্বল হয়ে যায়।’

এই রোগের চিকিৎসা করাতে সম্প্রতি আমেরিকা গিয়েছিলেন অভিনেত্রী। বেশ কিছু দিন ছিলেন সেখানেই। তার বহু সহকর্মী সে সময় সামান্থার দ্রুত আরোগ্য কামনা করে সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন।

আমেরিকায় থাকাকালীন সামান্থা হাসপাতাল থেকেই নিজের স্বাস্থ্য সম্পর্কে নানা খবর শেয়ার করে নিতেন তার অনুরাগীদের সঙ্গে। খানিকটা সুস্থ হতেই ফিরে আসেন দেশে। এরপর একটা সাক্ষাৎকারে জানান, তার লড়াই কতটা কঠিন ছিল। ভেঙে পড়েছিলেন তিনি।

অসুস্থতার কারণে বেশ কয়েক দিন ধরে অন্তরালে রয়েছেন এই অভিনেত্রী। এরই মাঝে একাধিক হিন্দি ছবি ও সিরিজের প্রস্তাব এসেছে তার কাছে। কিন্তু স্বাস্থ্য নিয়ে বেশ ঝক্কি পোহাতে হচ্ছে সামান্থাকে। তাই এখনো কোনো কাজের ব্যাপারে ‘হ্যা’ বলেননি বলে খবর।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :