অভিনয়ের আগে চাকরি করতেন অমিতাভ, কত বেতন পেতেন জানেন?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ১৫:৪২

বলিউডের অন্যতম মেগাস্টার অমিতাভ বচ্চন। তার জীবনে ৩০ নভেম্বরের দিনটার একটি বিশেষ গুরুত্ব আছে। কারণ, এর সঙ্গে যোগ রয়েছে কলকাতার তথা পশ্চিমবাংলার। ১৯৬৮ সালে এই দিনেই কলকাতায় চাকরি জীবনের দাঁড়ি টেনেছিলেন হরিবংশ রাই বচ্চনের ছেলে অমিতাভ।

বুধবার নিজের ব্লগে এক অনুরাগীর একটি পুরনো টুইট শেয়ার করেন অমিতাভ। যেটি ২০১৫ সালের। শুধু চাকরির শেষ দিনই নয়, ওই টুইট থেকে মেগাস্টারের প্রথম পাওয়া বেতনের পরিসংখ্যানও জানা যায়।

টুইট বলছে, ‘কলকাতায় ব্ল্যাকার্স কোম্পানিতে অমিতাভ বচ্চনের কর্মজীবনের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর ১৯৬৮। বেতন ছিল ১৬৪০ টাকা। এখনও সেই ফাইল সংরক্ষণ করা আছে।’

প্রথম চাকরি প্রত্যেকের জীবনেই একটা আলাদা স্থান দখল করে থাকে। অমিতাভের ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। বুধবার নিজের চাকরি জীবন এবং সেই সঙ্গে কলকাতায় কাটানো দিনগুলোর নস্টালজিয়ায় ভাসেনন অভিনেতা।

অমিতাভ লেখেন, ‘তখন দশ ফুট চওড়া ঘরে আমরা ৮ জন একসঙ্গে থাকতাম। সে সব দিন ছিল বটে। অফিসের পর বন্ধুদের সঙ্গে জনপ্রিয় রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে থাকতাম। ভাবতাম কোনো দিন হয়তো ভেতরে প্রবেশের জন্য টাকা উপার্জন করেত পারব।’

এখানেই থেমে না গিয়ে অমিতাভ জানান, এখনও কলকাতায় এলে পুরনো বন্ধুদের সঙ্গে তার দেখা হয়। এমনকি, রাতের অন্ধকারে ফেলে আসা শহরের সেই পরিচিত জায়গাগুলোও সময় করে ঘুরে দেখেন বলিউড মেগাস্টার।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :