ম্যারাডোনা বেঁচে থাকলে এ রেকর্ড দেখে খুশি হতেন: মেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ১৮:২৩

কাতার বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমেই আর্জেন্টিনার হয়ে কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার রেকর্ড ভাঙেন অধিনায়ক লিওনেল মেসি।

ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন তার দখলে। বিশ্বকাপে এর আগে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডটি ছিল ম্যারাডোনার দখলে।

পোল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ মঞ্চে নিজের ২২তম ম্যাচ খেলতে নেমেছিলেন মেসি।

ম্যারাডোনার রেকর্ড ভেঙ্গে মেসি বলেন, ‘রেকর্ডের বিষয়টি কিছুদিন আগে জেনেছি। এমন সব রেকর্ড ভেঙে এগিয়ে যাওয়া আনন্দের। আমার মনে হয় বেঁচে থাকলে ম্যারাডোনা নিশ্চই খুব খুশি হতেন। আমাকে অনেক স্নেহ করতেন তিনি। আমার সবকিছু ভালোমতো হলে খুশি হতেন কিংবদন্তি।’

ম্যারাডোনাকে ছাপিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় চতুর্থস্থানে উঠেছেন মেসি। এই তালিকার শীর্ষে আছেন জার্মানির লোথার ম্যাথুজ। ২৫টি ম্যাচ খেলেছেন তিনি। ২৪টি ম্যাচ খেলেছেন জার্মানির মিরোস্লাভ ক্লোসা ও ২৩টি ম্যাচ খেলেছেন ইতালির পাওলো মালদিনি।

পোল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে ক্লাব ও দেশের হয়ে ৯৯৯তম ম্যাচ খেলার নজির গড়েন মেসি। বিশ্বকাপের শেষ ষোলোতে ১ হাজার ম্যাচ পূর্ণ করবেন তিনি।

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি মিস করেন মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম খেলোয়াড় হিসেবে ৩টি পেনাল্টি শট নিয়ে দু’টি পেনাল্টি মিস এবং ১টি গোল করেছেন মেসি। গতরাতে ১টি ও ২০১৮ সালে কাতার বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে ১টি পেনাল্টি মিস করেন। গোল করেছেন এই বিশ্বকাপে গ্রুপ পর্বে সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার প্রথম ম্যাচে। ওই ম্যাচটি ২-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা।

চতুর্থবারের মত বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হারের পর নক-আউট উঠেছে আর্জেন্টিনা। বিশ্বকাপের ইতিহাসে এমন নজির আর্জেন্টিনার চেয়ে বেশি কোনো দলের নেই।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :