স্পেনের চলচ্চিত্র উৎসবে জয়ার ‘নকশিকাঁথার জমিন’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:০১ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৫৭

এবার স্পে‌নের ১৯তম ‘বার্সেলোনা হিউম্যান ফিল্ম ফেস্টিভ্যাল’ মনোনীত হয়েছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘নকশীকাঁথার জমিন’। এই উৎসবের ‘কম্পিটিশন’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছে এটি। শনিবার দুপুরে স্যোশ্যাল মিডিয়ায় এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন জয়া।

পোস্টে জয়া জানান, মানবাধিকারভিত্তিক সবচেয়ে বড় এবং সবচেয়ে ঘটমান চলচ্চিত্র উৎসবের একটি স্পেনের এই উৎসব। এটি শুধুমাত্র স্পেনেই নয়, বরং সারা বিশ্বের মধ্যে মানবাধিকারের ওপর হওয়া অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব।’

শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হবে সিনেমাটি। নন্দিত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের 'বিধবাদের কথা' গল্পের ওপর নির্মিত এ সিনেমা পরিচালনা করেছেন আকরাম খান। জয়া ছাড়াও সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন লাবণ্য চৌধুরী, ফা‌রিহা ‌সেঁও‌তি, আদ্রিতা খান, ই‌রেশ যা‌কের, রওনক হাসান, ‌দিব্য জ্যোতি, সৌম্য জ্যো‌তি, ‌গোলাম ফ‌রিদা ছন্দা, অশোক বসাক, ‌রেজওয়ান পার‌ভেজ, মোহনা ও অন্যান্য।

সরকারি অনুদান পাওয়া সি‌নেমা‌টি ইতোম‌ধ্যে ভার‌তের '৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া' (আইএফএফআই)-তে ইউনেস্কো গান্ধী মে‌ডে‌লের জন্য মনোনীত হয়েছিল এবং উৎস‌বে প্রশংসা কু‌ড়ি‌য়ে‌ছে।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :