বিএনপির সমাবেশ শুরুর পরই রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:৪৬ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:১৮

রাজশাহী বিভাগের আট জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ শনিবার বেলা ২টার দিকে রাজশাহী বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠকের পর পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। ফলে আজ শনিবার বিকাল ৫টা থেকেই নাটোরসহ আটটি জেলার বাস মিনিবাসসহ অন্যান্য যানবাহন চলাচল শুরু হয়েছে।

বৈঠক শেষে নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জানান, আমাদের ১১ দফা দাবির পরিপ্রেক্ষিতে বিভাগীয় কমিশনার জি এস এম জাফর উল্লাহ রাজশাহী বিভাগের আটটি জেলার পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে বিভাগীয় কমিশনার মহাসড়কের ওপর হাট বাজার যেন না বসে সে বিষয়ে ব্যবস্থা নেওয়াসহ মহাসড়কে করিমন, নসিমন, অটোরিকশা ও সিএসজি চলাচল করবে না এই দাবিগুলো মেনে নিয়ে আগামি জানুয়ারির বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। ফলে রাজশাহী বিভাগের মালিক শ্রমিক যৌথ নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়।

গত ১ ডিসেম্বর ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে যাত্রী পরিবহন ধর্মঘট ডাকা হয়। গণপরিবহন ধর্মঘটের পর শুক্রবার (২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য সিএনজি, থ্রি হুইলার মালিকরাও ধর্মঘটের ডাক দেয়া হয়।

এদিকে শনিবার রাজশাহীতে বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। বিএনপি নেতাদের অভিযোগ, তাদের সমাবেশে জনস্রোত ঠেকাতে সরকার কৌশলে পরিবহন ধর্মঘট ডাকিয়েছে। তবে শ্রমিক নেতারা দাবি করেন, বিএনপির সমাবেশের সঙ্গে ধর্মঘটের কোনো সম্পর্ক নেই। ধর্মঘটের তিন দিনের মাথায় 'প্রশাসনের আশ্বাসে' অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করল পরিবহন শ্রমিক নেতারা।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :