ধান বিক্রি ও ঠেলাগাড়ি চালানোর টাকায় বিএনপির সমাবেশ: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৬:১২

বিএনপির বিভাগীয় সমাবেশের অর্থের যোগান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে প্রশ্ন তুলেছেন তার প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আপনারা গত ১৪ বছরে গণলুট করেছেন। সেটা আপনারা বলতে পারবেন। আমাদের ১৮ বছরের কিশোর থেকে ৮০ বছরের বৃদ্ধ সমাবেশে যোগ দিয়েছে। ধান বিক্রির টাকায় আর ঠেলাগাড়ি চালানোর টাকায় আমাদের সমাবেশ হয়েছে।

রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসসির কেন্দ্রীয় কাউন্সিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় সমাবেশকে ঘিরে সরকার নেতাকর্মীদের গ্রেপ্তার আর নাশকতার ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, গতরাতে (শনিবার) যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলামকে নয়নকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়েছে। গত কয়েকদিনে এক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ভয়ংকর ভাবে নির্যাতন করছে। আগের মত ডিবি দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে।

আওয়ামী লীগ আগের সেই আওয়ামী লীগ নেই দাবি করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক দলের বৈশিষ্ট্য হারিয়ে গোয়েন্দা ও আমলা নির্ভর দলে পরিণত হয়েছে। গত ২২ আগস্ট থেকে দ্রব্যমূল্যের উর্ধগতিতে আমরা যে আন্দোলন শুরু করেছি সেখানে আওয়ামী লীগ আমাদের তিনজন নেতাকর্মীকে হত্যা করেছে। বিএনপি নয়, আপনারাই জঙ্গি হয়ে গেছেন।

সরকারের সুবিধামতো সংশোধন করা সংবিধান দিয়ে আগামী নির্বাচন হতে দেয়া হবে না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সংবিধান সংশোধন করতে হবে। জনগণের জন্য সংবিধান তৈরি করতে হবে।

তিনি বলেন, মানুষ এখন পরিবর্তন চায়। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী। আমাদেরআন্দোলন দমনের চেষ্টা করা হচ্ছে। কিন্তু এবার সেই আগের মত হবে না। মানুষ জেগে উঠেছে। একাত্তরের মতো এবার গণতন্ত্র রক্ষায় একজোট হয়ে মাঠে নেমেছে। আমরা যুগপৎ আন্দোলন করবো। সবাই একমত হয়েছি।

অন্যদের মধ্যে জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণ সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :