এশিয়া কাপ হকির টিকিট নিশ্চিত বাংলাদেশের যুবাদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৩, ১৭:১৪

ওমানের মাসকাটে অনুষ্ঠিত এএইচএফ জুনিয়র কাপে প্রথম ম্যাচ জেতার পর দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ যুব হকি দল। তাতেই সেমিফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। আর সেরা চারের টিকিট পাওয়ার পাশাপাশি জুনিয়র এশিয়া কাপ হকির টিকিটও নিশ্চিত করল বাংলাদেশ।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ হকি দল। ২ ম্যাচ শেষে তাদের সংগ্রহ সর্বোচ্চ ৬ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে উজবেকিস্তান। আর কোনো পয়েন্ট ছাড়াই টেবিলের তিন ও চার নম্বরে অবস্থান করছে হংকং ও শ্রীলঙ্কা। টেবিলের শীর্ষে থাকা বাংলাদেশ ও উজবেকিস্তানের জুনিয়র এশিয়া কাপের টিকিট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ।

গ্রপপর্বে নিজেদের প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ যুব হকি দল। সে ম্যাচে তাসিন আলির দুই গোল এবং হাসান-ইসলাম একটি করে গোল করলে ৪-০ গোলের জয় নিয়ে এবারের মিশন শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা পায় বাংলাদেশ। ওমানের মাসকটে অনুষ্ঠিত এই ম্যাঠে লঙ্কানদের রীতিমতো উড়িয়ে দিয়েছে লাল-সবুজ বাহিনী। জিতেছে ১৪-০ গোলের বিশাল ব্যবধানে। দলের এই বড় জয়ে সবচেয়ে বড় অবদান আমিরুল ইসলামের। একাই গোল করেছেন মোট পাঁচটি।

এছাড়া হ্যাটট্রিকের দেখা পেয়েছেন আরও দুইজন যুবা হকি খেলোয়াড়রা। তিনটি করে গোল করতে সক্ষম হওয়া এই দুই খেলোয়াড় হলেন-মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসেন। এদিকে জোড়া গোল করেছেন জয়। আর একটি গোলের দেখা পেয়েছেন তাসিন আলি।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারিিএমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :