ঘরের মাঠে বরিশালের কাছে চট্টগ্রামের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২৩, ১৭:৩২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) নবম আসরের চট্টগ্রামপর্বের প্রথম ম্যাচেই হোঁচট খেলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ফরচুন বরিশালের কাছে ২৬ রানে হেরেছে শুভাগত হোমরা। শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ২০২ রান তুলেন সাকিবরা। জবাবে খেলতে নেমে ১৭৬ রানে থামে চট্টগ্রামের ইনিংস।

হাই-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত ছিল চট্টগ্রামের। ওপেনিং জুটিতে মাত্র ৫ ওভারেই আসে ৪৮ রান। তবে ১৯ বলে ৩৬ রান করা উসমান আউট হলে রানের গতি কমে যায়। পরে ২৯ বলে ২৯ করে সাকিবের শিকার হন আরেক ওপেনার ম্যাক্স ও'দাউদ। পরের উইকেটে খেলতে নেমে উম্মুক্ত চাঁদ করেন ২১ বলে ১৬ রান।

এরপর আফিফ হোসেনের ২১ বলে ২৮ আর শেষদিকে জিয়াউর রহমানের ২৫ বলে ৩ চার আর ৪ ছক্কায় গড়া ৪৭ রানের ঝোড়ো ইনিংসে কেবল পরাজয়ের ব্যবধানটাই যা একটু কমেছে চট্টগ্রামের। ৪ উইকেটে ১৭৬ রানে থামে স্বাগতিকরা।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ফরচুন বরিশালকে ব্যাট করার আমন্ত্রণ জানান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দলনেতা শুভাগত হোম। ভালো সূচনা পায় বরিশাল। মাত্র ১২ বলে ২৪ রানের ইনিংস খেলে আউট হন মেহেদী হাসান মিরাজ। ৩ বলে ৮ রানে ফেরেন সাকিব। আর ২১ বলে ৩০ রানে আউট হন এনামুল হক বিজয়।

চতুর্থ উইকেটে ইব্রাহিম জাদরান ও মাহমুদউল্লাহ মিলে গড়েন ৫১ রানে জুটি। ১৭ বলে ২৫ রানে আউট হন রিয়াদ। পরে ৩৩ বলে ৪৮ রান করে আউট হয়েছেন জাদরান। এরপর শেষ পর্যন্ত খেলে যান ইফতেখার আহমেদ। ব্যাট হাতে ক্রিজে ঝড় তুলেন তিনি। অপরাজিত থাকেন ৫৭ রানে। মাত্র ২৬ বলে খেলা তার এই ইনিংসটি তিনটি চার ও পাঁচটি ছয়ে সাজানো।

চট্টগ্রমের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আবু জায়েদ রাহী। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন চারজন বোলার।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :