ব্রাইটনের কাছে উড়ে গেল লিভারপুল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২৩, ১৬:১২

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতের ম্যাচে ব্রাইটনের কাছে পাত্তাই পায়নি জায়ান্ট ক্লাব লিভারপুল। এদিন জার্গেন ক্লপের শিষ্যদের ৩-০ গোল ব্যবধানে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। ম্যাচে ব্রাইটনের পক্ষে জোড়া গোল করেছেন সোলি মার্চ। এছাড়া একটি গোল করেন ড্যানি ওয়েলব্যাক।

ফালমার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য করেন ব্রাইটনের ফুটবলাররা। পুরো ম্যাচের ৬১ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখে স্বাগতিকরা। আর ভিয়ারিয়ালের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে সাটি। এতে গোলের দেখা পেয়েছে তিনটি।

অন্যদিকে বল দখল ও আক্রমণে পিছিয়ে থাকা লিভারপুল নিজেদের নিয়ন্ত্রণে কেবল ৩৯ শতাংশ সময় বল রাখতে পেরেছে। আর ব্রাইটনের গোলবারে মোট শট নিয়েছে মোট তিনটি। কিন্তু পায়নি কোনো গোলের দেখা।

লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ চালিয়েছে ব্রাইটন। কিন্তু প্রথমার্ধের ৪৫তম মিনিটে পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। একইভাবে লিভারপুলও প্রথমার্ধে গোল পায়নি।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই প্রথম গোল পেয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৪৭তম মিনিটে বক্সের ভেতর থেকে লিভারপুলের গোলবারে শট মিটোমা। কিন্তু তার শটটি গোল না হয়ে ফিরে আসে। সেটা পেয়ে যান সোলি মার্চ। ঠাণ্ডা মাথায় তার প্রতিপক্ষের গোলবারে পাঠিয়ে দেন তিনি। এর ঠিক ছয় মিনিট পর নিজের ও দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন মার্চ।

দুই গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করতে যাচ্ছিল স্বাগতিক ব্রাইটন। কিন্তু ম্যাচের ৮১তম মিনিটের ব্রাইটনকে আরও একটি গোল এনে দেন ড্যানি ওয়েলব্যাক। অন্যদিকে ম্যাচের শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি লিভারপুল। ফলে ম্যাচটি শেষ হয়েছে ৩-০ গোল ব্যবধানে।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের সাত নম্বরে উঠে এসেছে ব্রাইটন। ১৮ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৩০ পয়েন্ট। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বর অবস্থান করছে লিভারপুল। এদিকে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল। তাদের সংগ্রহ ৪৪ পয়েন্ট। আর ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :