শিক্ষানীতির নামে মুসলমানদের কলিজায় আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে: তাসমিয়া প্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২৩, ১৭:৪৬

আওয়ামী লীগ সরকার শিক্ষানীতির নামে মুসলমানদের কলিজায় আগুন ধরিয়ে দিচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। বলেন, ৯৫ ভাগ মুসলমানের দেশে কারা আমাদের পবিত্র ভূমিতে ধর্মবিদ্বেষী আগুন ছড়ানোর ষড়যন্ত্র করছে?

শনিবার দুপুরে বৈষম্যমূলক শিক্ষানীতি প্রত্যাহার ও শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠ পরিবেশের দাবিতে জাগপা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাসমিয়া প্রধান বলেন, রাষ্ট্রীয় আইন মেনেই চলছিলো মুসলিম ও অন্যান্য ধর্মের শিক্ষানীতি। তবে হঠাৎ কেন? মুসলমানদের ধর্মশিক্ষার মধ্যে অন্য ধর্মের সংস্কৃতির অনুপ্রবেশ ঘটানো হলো? দেশবাসী জানতে চায়, কাকে খুশি করতে আওয়ামী লীগ সরকার আমাদের ধর্ম-কর্মকে নাস্তিকবাদের হাতে তুলে দিচ্ছে। মনে রাখবেন মুসলিম -হিন্দু, খ্রিস্টান -বৌদ্ধ সম্প্রীতির এ দেশে উসকিয়ে দেওয়া ধর্মনীতি চলবে না।

তিনি বলেন, মুসলমানদের সৃষ্টিকর্তা আল্লাহ এক। ধর্ম ইসলাম, ঘর মসজিদ। মুসলমানদের নেতা হযরত মুহাম্মদ (সাঃ) । তাই আওয়ামী লীগ সরকার ও শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই। ক্ষমতার নেশায় মগ্ন হয়ে ধর্মবিদ্বেষী হবার চেষ্টা করবেন না। একজন মুসলিম হিসেবে সৃষ্টিকর্তার আনুগত্য মেনে চলুন।

তিনি অবিলম্বে মুসলিম শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকে অন্য ধর্মের সংস্কৃতির অনুপ্রবেশের ঘটনায় বিভাগী তদন্তের দাব জানিয়ে বলেন, এই জঘণ্য কাজে যে বা যারা জড়িত তাদের আইনের আওতায় আনুন। অন্যথায় মুসলমানদের আল্লাহু আকবার ধ্বনিতে পতনের ঘণ্টা শুনতে পাবেন।

জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, জাগপার প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া আক্তার রুপা প্রমুখ।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :