মিলানে সিলেট জেলা ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের অভিষেক

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১৯:৩৩

ইতালির মিলানে সিলেট বিভাগের ইতিহাস ঐতিহ্য প্রবাসীদের মধ্য তুলে ধরতে মিলানে বসবাসরত সিলেট প্রবাসীদের নিয়ে সিলেট জেলা ওয়েল ফেয়ার অ্যাসিয়েশনের যাত্রা শুরু হয়েছে। অ্যাসোসিয়েশনের কার্যক্রমকে গতিশীল করে তুলতে দেশ ও প্রবাসের মানবিক কাজে সহায়তাসহ নানান কার্যক্রম বাস্তবায়িত করার লক্ষে নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক ও সম্মাননা অনুষ্ঠান জাকজমকপূর্ণভাবে হয়েছে।

স্থানীয় একটি হলরুমে প্রথম অধিবেশনে এজিএম জয়নাল আহ্বায়ক কমিটির সকলকে পরিচয় করিয়ে দেন এবং সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

সেই সাথে নতুন কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন এবং দ্বিতীয় অধিবেশন পরিচালনা করার আহ্বান জানান।

সিলেট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি জাছিম আহমেদের সভাপতিত্বে রুহুল আমিন রাহুল ও সাইফুল আলমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক সিলেটের কৃতি সন্তান সরওয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন লন্ডন থেকে আগত লন্ডন টাওয়ার হেমলেট্স-এর কেবিনেট মেম্বার সাবেক ডেপুটি মেয়র এমএ অহিদ আহমেদ, গ্লোবাল জালালাবাদ অ্যাসোসিয়েশন-এর আহবায়ক মুহিবুর রহমান, বাংলাদেশ সেন্টার যুক্তরাজ্যের সদস্য নূর উদ্দিন লোদী, ফ্রান্স আওয়ামী লীগের সহসভাপতি ফয়সল আহমেদ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, জালালাবাদ কল্যাণ ট্রাস্ট যুক্তরাজ্যের আহ্বায়ক সুহেল আহেমদ, যুগ্ম আহ্বায়ক এ আর জুনেল, ব্যবসায়ী ফজল শহীদ আহমেদ।

আলোচনা শেষে নবগঠিত কমিটির সকলকে পরিচয় করিয়ে দেওয়া হয় এবং অনুষ্ঠানে আগত সকল অতিথিকে নবগঠিত কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ ও মিলান বিএনপির নেতৃবৃন্দসহ মিলানের রাজনৈতিক সামাজিক ব্যবসায়ী ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি ফরহাদ মিয়া, সাবেক আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল বাছিত দলই , ময়েজুর রহমান ময়েজ, মো. সুয়েব মিয়া, শরীফ উদ্দিন, ফরেজ আহমেদ, মঈনুদ্দিন, শামসুর রহমান, সহসভাপতি এমরান আহমেদ, সহ সাধারণ সম্পাদক তাজুল খান, ওহিদুর রহমান মাসুম, সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমেদ, প্রচার সম্পাদক জোবায়ের আহমেদ শিশু, দপ্তর সম্পাদক কয়েস আহমেদ আনোয়ার উজ্জ্বল, বুল্বুল আহমেদ, মালেক তুফায়েল রুমেল, সাহেল আহমেদ, সানোয়ার আলী প্রমুখ।

পরিশেষে এই সিলেট জেলা অ্যাসোসিয়েশনের সফলতা কামনা করে প্রীতিভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

জেনেভায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

ফ্রান্স প্রবাসী ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূতের বৈঠক

ভেনিস আ. লীগের আহ্বায়ক বিল্লাল ও সদস্য সচিব মোস্তাক

প্যারিসে নব উদ্যমে যাত্রা শুরু ফরাসি-বাংলা অনুবাদ কেন্দ্র সলুশান সেন্টারের

ইতালিতে বিএনপির আলোচনা সভা ও দোয়া মাহফিল

রেমিটেন্স প্রবাহ বাড়াতে লন্ডন হাইকমিশনের উদ্যোগ

স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধিশালী, আত্মনির্ভরশীল ও বৈষম্যহীন: নাছিম

বাংলাদেশ হিউম্যান রাইট কমিশন ইংল্যান্ড ব্রাঞ্চের নতুন কমিটি

ফ্রান্সপ্রবাসীদের পাসপোর্ট সমস্যার সমাধান করল দূতাবাস

বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকের নতুন কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :