মধ্য আকাশে সংঘর্ষে দুটি ভারতীয় সামরিক বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৩, ১৫:৪৩

ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দক্ষিণে অনুশীলনের সময় মধ্য আকাশে সংঘর্ষে দেশটির বিমান বাহিনীর দুটি ফাইটার জেট বিধ্বস্ত হয়েছে। দুটি বিমানই শনিবার সকালে গোয়ালিয়র বিমানঘাঁটি থেকে উড়ানো হয়েছিল।

কর্মকর্তা ধর্মেন্দর গৌর বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘আমরা একটি বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছি এবং পাহাড়গড়ের জঙ্গলে একজন আহত পাইলটকে পেয়েছি। অন্য বিমানটি সম্ভবত ঘটনাস্থল থেকে আরও দূরে পড়ে গেছে। আমরা এটি শনাক্ত করতে দল পাঠিয়েছি।’

এদিকে স্থানীয় প্রশাসক অঙ্কিত আস্থানা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, একটি জেট থেকে তিনজন ক্রু সদস্যের মধ্যে দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তৃতীয় ক্রু সদস্যের অবস্থা তাৎক্ষণিকভাবে পরিষ্কার ছিল না এবং দ্বিতীয় বিমানের ক্রু সম্পর্কে কোনো বিবরণ প্রকাশ করা হয়নি।

বার্তা সংস্থা এএনআই টুইটারে জানিয়েছে, ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে যে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেটি ছিল সুখোই-৩০ এবং মিরাজ-২০০০।

শনিবার ভারতের সামরিক বিমান বহরে জড়িত বিমান দুর্ঘটনার সর্বশেষ ঘটনা। এর আগে গত অক্টোবরে চীনের সঙ্গে দেশটির সামরিকীকরণ এবং বিতর্কিত সীমান্তের কাছে অরুণাচল প্রদেশ রাজ্যে তাদের হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচ সেনা নিহত হয়।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :