দুর্দান্ত জয়ে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২৩, ১৬:৩৬ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৩, ১৫:৫৯

ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে এনরিখ নরকিয়া-সিসান্দা মাগালাদের দুর্দান্ত বোলিং তোপে ইংল্যান্ডকে ২৭ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেটে ২৯৮ রান তুলে প্রোটিয়ারা। জবাবে খেলতে নেমে ২৭১ রানে থেমেছে ইংলিশদের ইনিংস।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দলকে ৬১ রানের সূচনা এনে দেন প্রোটিয়া দুই ওপেনার কুইন্টন ডি কক ও অধিনায়ক টেম্বা বাভুমা। তবে কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ডি কক ৩৭ ও বাভুমা ৩৬ রান করে ফিরেন। পরের উইকেটে নেমে ১৩ রানে থামেন এইডেন মার্করাম।

চতুর্থ উইকেটে হেনরিক ক্লাসেনকে নিয়ে ৫৮ বলে ৫৫ এবং পঞ্চম উইকেটে ডেভিড মিলারকে নিয়ে শতরানের জুটি গড়ে দলকে বড় স্কোর এনে দেন ডুসেন। মিলারের সঙ্গে ১০১ বলে ১১০ রান যোগ করার পথে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির স্বাদ নেন তিনি। ১১১ রানে বিদায় নেন ডুসেন। আর ৫৬ বলে ৫৩ রান করেন মিলার।

রান তাড়া করতে নেমে দারুণ সূচনা পায় ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে আসে ১৪৬ রান। ৫৫ বলে ৫৯ রান করে আউট হন মালান। পরে মাগালা ও নর্টির জোড়া আঘাতে ১ রানে ২ উইকেট হারায় ইংল্যান্ড। তিন নম্বরে নামা বেন ডাকেটকে ৩ রানে নর্টি ও চার নম্বরে নামা হ্যারি ব্রুককে শূন্য হাতে প্যাভিলিয়নের পথ দেখান মাগালা।

এদিকে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরির দেখা পান রয়। ৭৮ বলে শতক করেন তিনি। পরে ১১৩ রানে পেসার কাগিসো রাবাদার শিকার হন তিনি। রয়ের বিদায়ের পরও ইংল্যান্ডের জয়ের পথ সহজ ছিলো। শেষ ৬ উইকেট হাতে নিয়ে ২১ ওভারে ১০৩ রান দরকার ছিলো।

শেষদিকে বাটলার ৩৬ রানে আউট হলে দলের হাল ধরতে পারেননি কেউই। ১১ রানে মঈন আলি, ১৭ রানে স্যাম কারেন, ৮ রানে ডেভিড উইলি, শূন্যরানে জোফরা আর্চার ও ১ রানে ওলে স্টোন আউট হন। আর আদিল রশিদ অপরাজিত থাকেন ১৪ রানে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :