স্ট্যান্ডার্ড ব্যাংকের এশিয়া সাসটেইনেবিলিটি রিপোর্টিং-এ স্বর্ণপদক অর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৩, ২০:৩৭

স্ট্যন্ডার্ড ব্যাংক লিমিটেড এশিয়া সাসটেইনেবিলিটি রিপোর্টিং রেটিং ২০২২-এ স্বর্ণপদক অর্জন করেছে। ইন্দোনেশিয়ার ন্যাশনাল সেন্টার ফর সাসটেইনেবিলিটি রিপোর্টিং (এনসিএসআর) ও ইনষ্টিটিউট অব সার্টিফাইড সাসটেইনেবিলিটি প্র্যাকটিশনার (আইসিএসপি) যৌথ উদ্যোগে সম্প্রতি ইন্দোনেশিয়ার জাকার্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই পুরষ্কার ঘোষণা করা হয়।

স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব) জনাব মোঃ তৌহিদুল আলম খান ব্যাংকের সম্মনিত চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদের কাছে স্বর্ণপদক হস্তান্তর করেন। এসময় ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মোঃ আলী রেজা উপস্থিত ছিলেন।

স্ট্যন্ডার্ড ব্যাংক আন্তর্জাতিকভাবে স্বীকৃত জিআরআই পদ্ধতি অনুসরন করে সাসটেইনেবিলিটি রিপোর্ট তৈরী করে। প্রাত্যহিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে গিয়ে স্ট্যান্ডার্ড ব্যাংক যে ধরনের অর্থনৈতিক, পরিবেশগত এবং সামাজিক বিষয়সমূহ পরিপালন এবং দায়বদ্ধতা পালন করছে তার বিভিন্ন সূচকের উপর ভিত্তি করে এই রিপোর্ট প্রকাশ করা হয়েছে, যা কিনা ব্যাংকটির পরিচালনা কৌশল এবং সুশাসন প্রতিষ্ঠার অঙ্গীকারের বহিঃপ্রকাশ।

উল্লেখ্য, বাংলাদেশে শরী’আহ্ ভিত্তিক ব্যাংকগুলোর মধ্যে স্ট্যন্ডার্ড ব্যাংকই প্রথম এশিয়া সাসটেইনেবলিটি রিপোর্টিং-এ স্বর্ণপদক অর্জন করেছে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :