নটিংহ্যামকে হারিয়ে লিগ কাপের ফাইনালে ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০২ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩৯

লিগ কাপের সেমিফাইনালপর্বের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার রাতে নটিহ্যাম ফরেস্টকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাতেই দুই লেগ মিলিয়ে ৫-০ ব্যবধানের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ম্যান ইউ। শিরোপা নির্ধারণী ম্যাচে নিউক্যাসলের বিপক্ষে মাঠে নামবে টেন হেগের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত সেমিফাইনালপর্বের প্রথম লেগে নটিংহ্যামকে ৩-০ গোল ব্যবধানে হারিয়ে আগেই ফাইনালে এক পা দিয়ে রেখেছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয় লেগের ম্যাচে ড্র কিংবা দুই গোলে হারলেও কোনো সমস্যা ছিল না তাদের।

ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো ম্যাচের ৭৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে দলের ফুটবলাররা আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে ছয়টি। এতে গোলের দেখা পেয়েছে মোট দুটি।

অন্যদিকে নিজেদের নিয়ন্ত্রণে পুরো ম্যাচের কেবল ২৬ শতাংশ সময় বল রাখতে পেরেছিলো নটিংহ্যাম ফরেস্টের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা দলটির আক্রমণেও কোনো ধার ছিল না। ইউনাইটেডের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র তিনটি। কিন্তু পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলাররা। ক্ষণে ক্ষণে চালায় একের পর এক আক্রমণ। কিন্তু এরপরও পাচ্ছিলো না কাঙ্ক্ষিত গোলের দেখা। আর এভাবেই অতিবাহিত হতে থাকে সময়। প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যতেই।

দ্বিতীয়ার্ধে আরও গোছানো ফুটবল খেলতে থাকে স্বাগতিক ইউনাইটেড। এরপরও প্রথম গোলের দেখা পেতে ৭৩তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় টেন হেগের শিষ্যদের। এ সময় গোল করে দলকে এগিয়ে নেন অ্যান্থনি মার্শিয়াল। এর তিন মিনিট পর ফ্রেডের করা গোলে ব্যবধান হয় দ্বিগুণ। ম্যাচটি শেষ হয় ২-০ ব্যবধানে।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :