স্মার্ট ডিএনসিসিতে কোনো দালালের খপ্পরে পড়তে হবে না: মেয়র আতিক

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৫৭

স্মার্ট ডিএনসিসিতে কোনো দালালের খপ্পরে পড়তে হবে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, কীভাবে স্মার্ট ডিনএনসিসি করা যায় সে প্ল্যান আমরা করে ফেলেছি। স্মার্ট ডিএনসিসিতে হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্সসহ সবকিছু এখন অনলাইনের মাধ্যমে হবে। ঢাকা শহরের বৈধ রিক্সাগুলোকেও আমরা কিউআর কোডের সিস্টেমের মধ্যে নিয়ে এসেছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট সিটি নিয়ে যে ১২টি ভিশন আছে সেগুলো নিয়ে কাজ করছি। স্মার্ট ডিএনসিসিতে এখন থেকে আর কোনো দালালের খপ্পরে পড়তে হবে না।

রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মাঠে ‘বঙ্গবন্ধু স্মার্ট ইয়ুথ স্পোর্টস টুর্নামেন্ট-২০২৩’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। টুর্নামেন্টের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্বাস্থ্য অর্থনীতি ইনিস্টিউট।

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) নেতৃত্ব দেবে বলে প্রত্যাশা ব্যক্ত করে মেয়র আরও বলেন, স্মার্ট বাংলাদেশ করতে গেলে আমাদেরকে অবশ্যই আমাদেরকে স্মার্ট হতে হবে। সে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য আমি মনে করি ঢাকা বিশ্ববিদ্যালয় যেভাবে দেশকে স্বাধীন করায় নেতৃত্ব দিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় যেভাবে ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে, যেভাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে নেতৃত্ব দিয়েছে ঠিক সেভাবে এই ঢাকা বিশ্ববিদ্যালয় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নেতৃত্ব দেবে। এটিই আমাদের আজ প্রতিজ্ঞা করতে হবে।

আতিকুল ইসলাম বলেন, মাদক থেকে দূরে থাকতে হলে অবশ্যই খেলাধুলার কোনো বিকল্প নাই। সুস্থ সমাজ গঠন করতে হলে অবশ্যই আমাদেরকে সুস্থ মানুষ হতে হবে। আমাদের প্রতিজ্ঞা করতে হবে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। অন্যায়ভাবে কোনো খেলার মাঠ দখল করতে দেব না। ইতিমধ্যে আমরা বেশ কয়েকটি মাঠ উদ্ধার করে জনগণকে উপহার দিয়েছি। এই দেশকে সোনার বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ করতে নেতৃত্ব দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসুন আমরা সকলেই মিলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

এসময় মেয়ের ডিএনসিসির পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে খেলাধুলার সামগ্রী উপহার, আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট এবং ডিএনসিসি ও ছাত্রলীগের মধ্যে মার্চ মাসে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ঢাবির স্বাস্থ্য অর্থনীতি ইনিস্টিউট ছাত্রলীগের সভাপতি জেরিন তাসনিম প্রভার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য ছোট মনির, হল প্রভোস্ট অধ্যাপক ড. মো. আবদুর রহীম, ইনিস্টিউটের সহকারী অধ্যাপক রেজাউল আজিম, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ।

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এসকে/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

এই বিভাগের সব খবর

শিরোনাম :