বিষ দিয়ে পেঁয়াজ ক্ষেত নষ্টের অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৪

ফরিদপুরের বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জেরে কীটনাশক (পচনশীল বিষ) ছিটিয়ে আমির হোসেন নামে এক কৃষকের প্রায় দুই একর জমির পেঁয়াজ নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ করেছেন।

ঘটনাটি ঘটেছে উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের ফলিয়ার বিল এলাকায়।

সোমবার বিকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের কৃষক আমির হোসেন মোহনপুর মৌজার ফলিয়ার বিল এলাকায় ১৮০ শতাংশ পেঁয়াজের ব্যাংক থেকে লোন নিয়ে চাষাবাদ করেছেন। ওই কৃষকের সাথে একই গ্রামের লতিফ মোল্যার ছেলে রবিউল মোল্যা, জোমারত মোল্যা, রতন মোল্যার ছেলে কাবুল মোল্যা, রাহুল মোল্যা ও আরিফ মোল্যার ছেলে শিমুল মোল্যার পূর্ব শত্রুতা চলছে। তাদের সাথে আমির হোসেনের একটি মামলাও বিচারাধীন রয়েছে। পূর্ব শত্রুতার জেরে রবিবার রাতের কোন এক সময় কৃষক আমির হোসেনের প্রতিপক্ষরা ঘাস মারা কীটনাশক (পচনশীল বিষ) প্রয়োগ করে ওই পেঁয়াজ ক্ষেত নষ্ট করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

আমির হোসেন রবিবার সকালে ক্ষেতে গিয়ে দেখেন সব পেঁয়াজ গাছ মাটিতে নুয়ে পড়েছে। এ ঘটনায় আমির হোসেনের প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক আমির হোসেন বলেন, কৃষি ব্যাংকের কাদিরদী শাখা হতে ২ লাখ ৫০ হাজার টাকা ঋণ নিয়ে চাষাবাদ করেছি। প্রতিপক্ষদের সাথে মারামারির ঘটনায় একটি মামলা চলছে।

মামলাটি ঘটনার আগের দিন তুলে নিতে প্রতিপক্ষরা আমাকে চাপ প্রয়োগ করে। এমনকি মামলা তুলে না নিলে প্রতিপক্ষরা খুন-জখমেরও হুমকি দিয়েছেন বলে তিনি জানান।

বোয়ালমারী থানার উপসহকারী পরিদর্শক (এএসআই) মো. সফিউদ্দিন বলেন, অভিযোগ পেয়ে কৃষকের পেঁয়াজের ক্ষেত পরিদর্শন করা হয়েছে। ঘটনাটি দেখে আমিই মর্মাহত হয়েছি। জানতে পেরেছি ওই কৃষক ব্যাংক থেকে লোন নিয়ে চাষাবাদ করেছেন।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :